টাঙ্গাইলে প্রতিবন্ধী ব্যক্তির ৫০০ গাছ কর্তন করলো দুর্বৃত্তরা

Slider গ্রাম বাংলা

সাইফুল ইসলাম, টাঙ্গাইল প্রতিনিধি: করোনা ভাইরাসের এই মহামারীর মধ্যেই রাতের আধারে প্রায় ৫০০ গাছের চারা কেটে ফেলেছেন দুর্বৃত্তরা। শনিবার সকালে গাছগুলো কাটা অবস্থায় দেখে ক্ষতিগ্রস্ত প্রতিবন্ধী শহীদুর রহমান খান বাকরুদ্ধ হয়ে পড়েন। আর এতে প্রায় অর্ধ কোটি টাকার ক্ষতি হয়েছে বলে দাবি ক্ষতিগ্রস্তের।

ঘটনাটি ঘটেছে গত শুক্রবার রাতের কোনো এক সময় টাঙ্গাইল সদর উপজেলার ঘারিন্দা ইউনিয়নের নওগাঁ গ্রামে।আর নওগা গ্রামের মসজিদের জায়গা লিজ নিয়ে এই ইউক্যালেক্টার গাছ রোপন করেছিলে শহীদুর রহমানসহ ১২জন।

কিন্তু ক্ষণিকেই তার সব স্বপ্ন শেষ করে দিয়েছেন দুর্বৃত্তরা। আর সকালে বিষয়টি জানাজানি হলে এলাকার শত শত উৎসুক জনতা এক নজর দেখার জন্য ওই বাগান এলাকায় ভিড় জমায়।এতে খবর পেয়ে ইউনিয়ন পরিষদের ৩ নম্বর ওয়ার্ডের সদস্য (মেম্বার) সৈয়দ কবিরউজ্জামান ডলসহ এলাকার স্থানীয় লোকজন ঘটনাস্থল পরিদর্শন করেন।

শহীদুর রহমান খান বলেছেন, “আমি একজন প্রতিবন্ধি মানুষ, আমার গাছের চারাগুলোর কী অপরাধ ছিল? আমার কারো সাথে কোন শক্রতা নেই আর কে বা কারা করেছে আমি বলতে পারবো না। আমি এলাকাবাসিদের সাথে নিয়ে মসজিদের এই জমি লিজ নিয়ে বিভিন্ন প্রজাতির গাছ রোপন করি । এ বিষয়ে আমি আইনের আশ্রয় নেবো।”

স্থানীয় ইউনিয়ন পরিষদের ৩ নম্বর ওয়ার্ডের সদস্য (মেম্বার) সৈয়দ কবিরউজ্জামান ডল জানিয়েছেন, “আমি জমিতে গিয়ে দেখে এসেছি। কারা কাজটি করেছে তা জানতে পারিনি। আর আমি এ বিষয়ে ক্ষতিগ্রস্ত শহীদুর রহমানকে আইনি সহায়তা করবো।”

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *