করোনায় আক্রান্ত ৬, সন্ধ্যা থেকে লকডাউন ব্রাহ্মণবাড়িয়া

Slider জাতীয় বাংলার মুখোমুখি


ব্রাহ্মণবাড়িয়া: ব্রাহ্মণবাড়িয়ায় করোনাভাইরাসে আক্রান্ত ছয়জন শনাক্ত হয়েছে। এ ছাড়া জ্বর, শ্বাসকষ্ট নিয়ে নারীর মৃত্যু হয়েছে। এ অবস্থায় পুরো ব্রাহ্মণবাড়িয়াকে লকডাউন ঘোষণা করেছে জেলা প্রশাসন। শনিবার সন্ধ্যা ছয়টার পর থেকে লকডাউনের সিদ্ধান্ত কার্যকর হবে বলে জেলা প্রশাসক হায়াত-উদ-দৌলা খান নিশ্চিত করেছেন।

জেলা সিভিল সার্জনের কার্যালয় সূত্র জানায়, ব্রাহ্মণবাড়িয়া থেকে মোট ৬০ জনের নমুনা সংগ্রহ করা হয়। এর মধ্যে প্রথমে প্রতিবেদন আসা ১৫ জনের করোনা ‘নেগেটিভ’ আসে। তবে শনিবার দুপুর পর্যন্ত আরও ছয়জনের পরীক্ষার প্রতিবেদন পেয়েছে সিভিল সার্জনের কার্যালয়। এই ছয়জনের দেহে করোনাভাইরাসের উপস্থিতি পাওয়া গেছে। এদিকে শনিবার সকালে জেলা শহরের কাউতলী এলাকার এক নারী (৩৬) জ্বর, কাশি ও শ্বাসকষ্ট নিয়ে মারা যান।

এ অবস্থায় শনিবার দুপুরে সার্কিট হাউসে জেলা করোনাভাইরাস প্রতিরোধ সংক্রান্ত কমিটির সভা অনুষ্ঠিত হয়। সভায় সিভিল সার্জন মোহাম্মদ একরাম উল্লাহ জানান, আখাউড়া উপজেলায় তিনজন, সদর উপজেলায় দুজন এবং নবীনগর ও বাঞ্ছারামপুর উপজেলায় একজন করে করোনাভাইরাসে আক্রান্ত হয়েছেন। পরে ব্রাহ্মণবাড়িয়া জেলাকে লকডাউন করার সিদ্ধান্ত ঘোষণা করেন জেলা প্রশাসক হায়াত-উদ-দৌলা খান। শনিবার সন্ধ্যা ছয়টা থেকে লকডাউনের সিদ্ধান্ত কার্যকর হবে বলে সভায় জানানো হয়।

জেলা প্রশাসক প্রথম আলোকে বলেন, করোনাভাইরাসে আক্রান্ত জেলার ছয়জনকে আইসোলেশনে নিয়ে চিকিৎসার ব্যবস্থা করা হচ্ছে। পরিস্থিতি বিবেচনা করে ব্রাহ্মণবাড়িয়াকে লকডাউন করার সিদ্ধান্ত হয়েছে। জেলা থেকে কেউ বের হতে পারবেন না। অন্য এলাকার কেউ জেলায় প্রবেশ করতে পারবেন না। অবশ্য, জরুরি সেবা সংশ্লিষ্ট ব্যক্তি ও গাড়ির চলাচল স্বাভাবিক থাকবে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *