করোনা ভাইরাসের সংক্রমন রোধে বি:বাজার পৌর কর্তৃপক্ষের নানা কর্মসুচি

Slider বাংলার মুখোমুখি সিলেট

সিলেট প্রতিনিধি :: করোনা ভাইরাসে বিশ্বব্যাপী মহাসঙ্কট দেখা দিয়েছে। বাংলাদেশও এ সঙ্কট থেকে মুক্ত নয়। বিপদজনক এ সংক্রমক রোগ থেকে বাচতে পরিচ্ছন্নতা ও সচেতনতার বিকল্প নেই। মহামারী করোনা ভাইরাস এর সংক্রমন রোধ ও রোগ জীবানুমুক্ত স্বাস্থ্যকর পরিবেশ তৈরি করতে ব্যাপক কর্মসূচি হাতে নিয়েছে সিলেটের বিয়ানীবাজার পৌরসভা কর্তৃপক্ষ।

সচেতনতামুলক কর্মসুচির মধ্যে রয়েছে- করোনা ভাইরাস সংক্রমন বিষয়ে পৌরবাসীকে সচেতন করতে মাইকিং, লিফলেট বিতরণ, নির্দিষ্ট স্থানে ময়লা-আবর্জনা ফেলতে ডাস্টবিন স্থাপন, রাস্তায় ব্লিচিং পাউডার মিশ্রিত পানি ছিটানো, জীবানুনাশক স্প্রে করা এবং বিশেষভাবে পৌরশহরের সকল ড্রেনের ময়লা আবর্জনা পরিস্কার করা। আর এতেই দীর্ঘদিন ধরে অলিগলির বহু ড্রেন কাদাপানি-ময়লা আবর্জনায় জমে বিপর্যস্থ ড্রেনেজ ব্যবস্থা জলাবদ্ধতা থেকে মুক্তি পাচ্ছে।

জানা গেছে, দীর্ঘদিন ধরে শহরের অলিগলির বহু ড্রেন কাদাপানি-ময়লা আবর্জনায় ভরে গেছে। ফলে বর্ষাকালে অল্প বৃষ্টিতেই জলাবদ্ধতা তৈরি হয় এবং ওয়ার্ড পর্যায়ের নিচু এলাকাগুলোর বাসাবাড়িতে পানি ঢুকে যায়। এছাড়া পৌরশহরের বিভিন্ন স্থানে ময়লা-আবর্জনার স্তুপ জমে থাকার কারণেও ভোগান্তি পোহাতে হচ্ছিল পৌরবাসীকে। আর তাই পৌরবাসীর নাগরিক সমস্যা নিরসনে কাজ করে যাচ্ছে পৌরসভা কর্তৃপক্ষ।

সম্প্রতি পৌর মেয়র মোঃ আব্দুস শুকুর ও পৌর কাউন্সিলরদের সার্বক্ষনিক তত্বাবধানে পৌরসভার পরিচ্ছন্ন কর্মীরা ময়লা-আবর্জনা পরিস্কার করে ড্রেনগুলো পুনরুদ্ধার ও সচল করছেন। এতে জলাবদ্ধতা দূর হবে এবং করোনা ভাইরাস সংক্রমন রোধ করে পৌরশহর পরিচ্ছন্ন ও স্বাস্থ্যকর পরিবেশ তৈরি হবে।

পরিচ্ছন্নতা সম্পর্কে মেয়র মোঃ আব্দুস শুকুর বলেন, আমরা সম্মিলিত প্রচেষ্টায় করোনা ভাইরাস সংক্রমন রোধ করে স্বাস্থ্যকর পরিচ্ছন্ন পৌর শহর গড়ার চেষ্টা করছি। এক্ষেত্রে পৌরবাসীর সর্বাত্মক সহযোগিতা কামনা করছি।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *