টাঙ্গাইলে জ্বর-কাশি নিয়ে ঢাকা থেকে বাড়িতে ফিরে পুরো পরবিার সহ লকডাউনে

Slider


সাইফুল ইসলাম, টাঙ্গাইল: টাঙ্গাইল জেলার বাসাইল উপজেলায় জ্বর-কাশি নিয়ে হানিফ খান (৩৫) নামের এক ব্যক্তি ঢাকা থেকে বাড়িতে ফিরেছিলেন। তারপর করোনা সন্দেহে বাড়িটি লকডাউন করা হয়েছে।

বুধবার ( ১ এপ্রিল) সন্ধ্যায় উপজেলার বাথুলীসাদী গ্রামে এ ঘটনা ঘটে।

উপজেলা সহকারী কমিশনার (ভূমি) ফজলে এলাহী এ লকডাউনের ঘোষণা দিয়েছেন। করোনা সন্দেহভাজন ব্যক্তি হানিফ খান বাথুলীসাদী গ্রামের মৃত দৌলত খানের ছেলে। হানিফ খান হাজীপুরের কাশিমপুর সর্দারগঞ্জ এলাকায় মুদি দোকানদারী এবং তার স্ত্রী লাকী বেগম একটি সুতার ফ্যাক্টরিতে কাজ করেন। আর ওই পরিবারে ৮জন সদস্য রয়েছে।

জানা গিয়েছে যে, হানিফ খান জ্বর-কাশি নিয়ে মঙ্গলবার (৩১ মার্চ) ঢাকা থেকে সখীপুর উপজেলার রতনপুর গ্রামে তার শ্বশুরবাড়িতে গিয়েছিলেন। আর সেখানে স্থানীয়দের সন্দেহ হলে বুধবার (১ এপ্রিল) বিকেলে হানিফ তার স্ত্রী সন্তানকে নিয়ে বাসাইল উপজেলার বাথুলীসাদী তার নিজ বাড়িতে উঠেন। অতঃপর সেখানেও স্থানীয়দের সন্দেহ হলে তারা উপজেলা প্রশাসনকে অবহিত করেন। এরপরে উপজেলা সহকারী কমিশনার (ভূমি) ফজলে এলাহী মেডিক্যাল টিম নিয়ে ওই বাড়িতে হাজির হন। মেডিক্যাল টিমের পরামর্শক্রমে এসিল্যান্ড ওই বাড়িটি লকডাউনের ঘোষণা দেন।

উপজেলা সহকারী কমিশনার (ভূমি) ফজলে এলাহী জানিয়েছেন, “হানিফ তার স্ত্রী ও সন্তানকে নিয়ে ঢাকা থেকে বাড়িতে ফিরেছিলেন। হানিফের জ্বর-কাশি থাকায় স্থানীয়রা প্রশাসনকে খবর দিয়েছিলেন। এরপরে মেডিক্যাল টিম নিয়ে ওই বাড়িতে গিয়ে লোকটির জ্বর-কাশি দেখা যায়। অতঃপর সন্দেহ হওয়ায় ওই বাড়িটি লকডাউন করা হয়েছে। আর ওই পরিবারের ১৪ দিনের খাবারের ব্যাপারে স্থানীয় ইউপি চেয়ারম্যান মির্জা রাজিককে ব্যবস্থা করার কথা বলা হয়েছে।”

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *