খালেদা জিয়া-বিজেপি সভাপতির ফোনালাপ নিয়ে বাক যুদ্ধ

Slider জাতীয়

Khaleda_safin_sm1_824228356

ঢাকা: বিএনপি চেয়ারপারসন বেগম খালেদা জিয়ার সাথে বিজেপি সভাপতি অমিত শাহ’র ফোনালাপ আজ দেশের রাজনৈতিক অঙ্গনে আলোড়ন তৈরি করেছে।

বিষয়টি নিয়ে সন্ধ্যায় কয়েকটি বেসরকারি টেলিভিশন চ্যানেল এবং অনলাইন নিজউ পোর্টাল ভিন্ন রকম খবর পরিবেশন করে। এতে নতুন করে হৈ চৈ শুরু হয়।

আওয়ামী লীগের প্রচার সম্পাদক এ বিষয়ে দ্বিমত পোষণ করে গণমাধ্যমে বক্তব্য দেন। তিনি এ কথোপকথনকে ভিত্তিহীন বলে উল্লেখ করেন।

রাতে বিএনপির তরফ থেকে কুশল বিনিয়ময়ের তথ্য ‘সম্পূর্ণ সঠিক’ বলে আবারো নিশ্চিত করা হয়।

খালেদা জিয়ার প্রেস সচিব মারুফ কামাল সোহেল এক বিবৃতিতে বলেন, ‘আমরা দৃঢ়তার সাথে আবারো জানাতে চাই, সংবাদ মাধ্যমে বিজেপির সভাপতির ফোনালাপ নিয়ে দেয়া তথ্য সম্পূর্ণ সঠিক। বিজেপি প্রধান সরাসরি টেলিফোন আলাপে বেগম খালেদা জিয়ার কুশলাদি সম্পর্কে অবহিত হয়েছেন। অমিত শাহ কিংবা তার অধিনস্থ সংশ্লিষ্ট কারো কাছ থেকে এর সত্যতা নিরূপন না করে অজ্ঞাতনামা কূটনৈতিক বা অন্যান্য সূত্রের বরাত দিয়ে বিভ্রান্তির চেষ্টা খুবই অনভিপ্রেত।’

মারুফ কামাল বলেন, ‘প্রতিবেশী দু’টি দেশের দু’টি গুরুত্বপূর্ণ রাজনৈতিক দলের প্রধানের মধ্যে টেলিফোন আলাপ একটি প্রত্যাশিত ও স্বাভাবিক ঘটনা এবং এ নিয়ে ভিত্তিহীন দাবির কোনো অবকাশ যেমন নেই, তেমনি এ সম্পর্কে বিভ্রান্তি সৃষ্টির অপচেষ্টাও সম্পূর্ণ উদ্দেশ্যমূলক।

উল্লেখ্য, আজ খালেদা জিয়ার সাথে অমিত শাহ’র টেলিফোন আলাপ নিয়ে খবর প্রকাশের পর রাজনৈতিক, কূটনৈতিকমহলসহ বিভিন্ন পর্যায়ে নানামুখী আলোচনা-পর্যালোচনা হয়েছে। ভারতীয় গণমাধ্যমেও বিষয়টি গুরুত্বের সাথে তুলে ধরা হয়।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *