প্রশাসনের নির্দেশনা অমান্য এক ব্যক্তি ও দু’জন ব্যবসায়ীকে অর্থ দণ্ড !

Slider গ্রাম বাংলা জাতীয়


রাতুল মন্ডল শ্রীপুর: গাজীপুরের শ্রীপুরে করোনা ভাইরাসের প্রাদুর্ভাব ঠেকাতে প্রশাসনের নির্দেশনা অমান্য করে করে ছেলের সুন্নতে খৎনার অনুষ্ঠানের মাধ্যমে গণজমায়েত করায় একজনকে জরিমানা করেছে ভ্রাম্যমাণ আদালত। অপরদিকে অতিরিক্ত দরে পেঁয়াজ বিক্রির দ্বায়ে দু’জন ব্যবসায়ীকে জরিমানা করেছে ভ্রাম্যমাণ আদালত। জানাযায় এ অনুষ্ঠানে পাঁচশ মানুষের গণজমায়েত হবে এমন খবর পেয়ে ইউএনও এ অভিযান চালান। এ সময় পঞ্চাশ হাজার টাকা অর্থদণ্ড প্রদান করা হয় শরিফুল ইসলাম নামে ওই ব্যক্তিকে।

(২০ মার্চ শুক্রবার) দুপুরে উপজেলার বরমী ইউনিয়নের বরামা দক্ষিণ পাড়া গ্রামে শ্রীপুর উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) শেখ শামসুল আরেফিন এ আদালত পরিচালনা করেন।
স্থানীয়রা জানান, বরামা দক্ষিন পাড়া গ্রামের শরিফুল ইসলাম তার ছেলে সুন্নতে খাতনা অনুষ্ঠানের আয়োজন করেন। এ অনুষ্ঠানে ৫০০ মানুষকে দাওয়াত দেওয়া হয়। করোনা ভাইরাসের সংক্রমন ঠেকাতে রাষ্ট্রীয় ভাবে গণগমায়েত নিষিদ্ধ আছে এমন বিষয়টি শরিফুলকে বলা হলেও সে নিষেধাজ্ঞা অমান্য করে। এ নিয়ে অনেকে তাকে বুঝানো চেষ্টা করেও ব্যর্থ হয়। পরে স্থানীয় জনপ্রতিনিধিও তাকে বুঝানোর চেষ্টা করে। সকলের নিষেধ অমান্য করে খাতনার অনুষ্ঠার করে সে। পরে খবর পেয়ে ভ্রাম্যমাণ আদালত তাকে জরিমানা করে।

ভ্রাম্যমাণ আদালতের বিচারক (ইউএনও) শেখ শামসুল আরেফিন বলেন করোনা ভাইরাসের সংক্রমন ও প্রার্দুভাব ঠেকাতে সভা সেমিনার, মিছিল মিটিংসহ যে কোনো গণজমায়েতে নিষেধাজ্ঞা রয়েছে সরকারে পক্ষ থেকে। যে কেউ এ নিষেধাজ্ঞা অমান্য করলে আইনের আওতায় আনা হবে। এ নিষেধাজ্ঞা অমান্য করায় শরিফুল ইসলাম নামে এক ব্যক্তিকে ৫০ হাজার টাকা অর্থদণ্ড প্রদান করা হয়েছে।

অপরদিকে উপজেলার তেলিহাটি ইউনিয়নের আবদার (লোহাই) বাজারে অতিরিক্ত মূল্যে পেঁয়াজ বিক্রি করার অপরাধ দুই পেঁয়াজ ব্যবসায়ীকে ৬হাজাট টাকা অর্থ দণ্ড দিয়েছে ভ্রাম্যমাণ আদালত দণ্ড প্রাপ্তরা হলেন মোফাজ্জল হোসেন ও নাজিমউদ্দিন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *