গাজীপুরের পূবাইলে ‘হোম কোয়ারেন্টাইনে’ যাচ্ছেন ইতালিফেরত ৫৯ জন

Slider জাতীয় ফুলজান বিবির বাংলা

ঢাকা: করোনাভাইরাসের উপসর্গ না পাওয়ায় রাজধানীর আশকোনা হজ ক্যাম্প থেকে হোম কোয়ারেন্টাইনে যাচ্ছেন ইতালিফেরত ১৪২ বাংলাদেশি। শনিবার রাতে এ সিদ্ধান্তের কথা গণমাধ্যমকে জানায় স্বাস্থ্য অধিদফতর। পরে আসা ৫৯জনকে গাজীপুরের পূবাইলে পাঠানো হচ্ছে বলে জানানো হয়েছে।

শেষ খবর পাওয়া পর্য়ন্ত ইটালী ফেরত ১৫৫ প্রবাসী বাংলাদেশির মধ্যে ৭০ জনকে পূবাইল মেডিকেল অ্যাসিস্টেন্স ট্রেনিং স্কুলে স্থাপিত অস্থায়ী কোয়ারান্টিনে পর্যবেক্ষণের জন্য রাখা হয়েছে বলে জানা গেছে।

এর আগে শনিবার সকালে ইতালি থেকে ১৪২ বাংলাদেশি দেশে ফেরেন। পরে তাদেরকে রাজধানীর আশকোনা হজ ক্যাম্পে অস্থায়ী কোয়ারেন্টাইনে নিয়ে যাওয়া হয়। কিন্তু তারা সেখানে থাকতে অস্বীকৃতি জানিয়ে বিক্ষোভ শুরু করেন। এ সময় বাইরে থেকে তাদের স্বজনরাও বিক্ষোভে যোগ দেন।

এ পরিস্থিতিতে স্বাস্থ্য মন্ত্রণালয়ের অনুরোধে ইতালিফেরতদের প্রবেশাধিকার নিয়ন্ত্রণ ও নিরাপত্তায় শনিবার সন্ধ্যায় সেখানে সেনাবাহিনী মোতায়েন করা হয়েছে বলে জানিয়েছে আন্তঃবাহিনী জনসংযোগ পরিদফতর (আইএসপিআর)।

উল্লেখ্য, করোনার কোনও লক্ষণ না থাকলেও দেশের বাইরে যে কোনও যায়গা থেকে ফেরত আসা ব্যক্তিদের ১৪দিন হোম কোয়ারেন্টাইনে থাকার পরামর্শ দিয়েছে সরকার। এখন পর্যন্ত ১৪৫ দেশ ও অঞ্চলে করোনা ভাইরাস ছড়িয়ে পড়েছে। আক্রান্ত হয়েছে এক লাখ ৪৫ হাজার মানুষ। এর মধ্যে সুস্থ হয়ে বাড়ি ফিরেছে ৭২ হাজার ৫৩১ জন।

তবে ভাইরাসটিতে সংক্রমিত হয়ে শুক্রবার রাত পর্যন্ত প্রাণ হারিয়েছে ৫ হাজার ৪৩৬ জন।
এদিকে ইতালিতে শুক্রবার ২৪ ঘণ্টায় সবচেয়ে বেশি ২৫০ জনের মৃত্যু হয়েছে করোনায়। এতে করে দেশটিতে মৃতের সংখ্যা বেড়ে দাঁড়িয়েছে ১ হাজার ২৬৬ জনে। আর মোট আক্রান্তের সংখ্যা ১৭ হাজার ৬৬০ জন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *