পশ্চিমবঙ্গের সব শিক্ষাপ্রতিষ্ঠান বন্ধ ঘোষণা

Slider জাতীয় ফুলজান বিবির বাংলা
A health volunteer wearing a facemask amid concerns of the spread of the COVID-19 coronavirus, distributes pamphlets to tourists travelling to Darjeeling, at an information collection and awareness desk setup by the Darjeeling district, Health Department of Government of West Bengal, at a checkpoint in Simulbari village, on the outskirts of Siliguri on March 12, 2020. (Photo by DIPTENDU DUTTA / AFP)

করোনাভাইরাস সংক্রমণের আশঙ্কায় ভারতের পশ্চিমবঙ্গের সব শিক্ষাপ্রতিষ্ঠান বন্ধের ঘোষণা দেয়া হয়েছে। আগামী ১৬ মার্চ থেকে ৩১ মার্চ পর্যন্ত আপাতত রাজ্যের সব সরকারি এবং বেসরকারি শিক্ষা প্রতিষ্ঠান বন্ধ রাখার নির্দেশ জারি করেছে মুখ্যমন্ত্রীর দফ
সব শিক্ষাপ্রতিষ্ঠানের অভ্যন্তরীন পরীক্ষাও স্থগিত রাখা হয়েছে। তবে উচ্চ মাধ্যমিকসহ সিবিএসই এবং আইএসই-র যে সব পরীক্ষা চলছে তা চলবে।

মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় শনিবার জানিয়েছেন, আগামী ৩০ মার্চ ফের পরিস্থিতি বিবেচনা করে পরবর্তী পদক্ষেপ নেয়া হবে।

মুখ্যমন্ত্রীর দফতর থেকে জারি করা নির্দেশিকায় বলা হয়েছে, করোনাভাইরাস ছড়ানোর পরিস্থিতি মাথায় রেখে বিশ্ব স্বাস্থ্য সংস্থা (ডব্লিউএইচও), জাতিসংঘ এবং কেন্দ্রীয় সরকার যে পরামর্শ দিয়েছে, তার ভিত্তিতেই রাজ্য সরকার স্কুল-মাদ্রাসা-কলেজ-বিশ্ববিদ্যালয় বন্ধ রাখার সিদ্ধান্ত নিয়েছে। সতর্কতামূলক ব্যবস্থা হিসেবে জনস্বার্থেই এ সিদ্ধান্ত।

পরে মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় এ প্রসঙ্গে বলেন, চিন্তার কোনও কারণ নেই। এ রাজ্যে তেমন কোনো ঘটনা ঘটেনি। তবে, আমরা সব রকমের প্রয়োজনীয় ব্যবস্থা নিচ্ছি। সে কথা মাথায় রেখেই স্কুল-মাদ্রাসা-কলেজ-বিশ্ববিদ্যালয় বন্ধ রাখা হচ্ছে।

তিনি আরও বলেন, শিক্ষক-শিক্ষিকাদেরও বাড়ি থেকে কাজ করতে অনুরোধ করছি। সূত্র : আনন্দবাজার

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *