ফিলিস্তিনে মোট করোনা আক্রান্ত বেড়ে ২৬, অবরুদ্ধ এক শহর

Slider জাতীয় সারাবিশ্ব


ডেস্ক: নতুন করে আরো ৬ জন করোনা ভাইরাসে আক্রান্ত হওয়ার কথা জানিয়েছে ফিলিস্তিনি কর্তৃপক্ষ। সোমবার এ নিয়ে মোট ২৬ ফিলিস্তিনি করোনা আক্রান্ত হল। নতুন আক্রান্তদের ৫ জন বেথেলহামের আর একজন পশ্চিম তীরের কাছে অবস্থিত তুলকার্ম এলাকার। তুলকার্মে আক্রান্তের ঘটনাটি বেথেলহামের বাইরে প্রথম করোনা আক্রান্তের ঘটনা বলে জানিয়েছে ফিলিস্তিনি কর্তৃপক্ষ। এ খবর দিয়েছে বার্তা সংস্থা আনাদলু।

তুলকার্মে নতুন আক্রান্ত ব্যক্তি একজন দোকানদার। কর্তৃপক্ষ তার ব্যবসা বন্ধ করে দিয়েছে এবং তার পরিবারকে কোয়ারেন্টিন করে রেখেছে। তিনি যেই মসজিদে নামাজ পড়তেন সেটিও বন্ধ ঘোষণা করেছে ফিলিস্তিনি কর্তৃপক্ষ। করোনা ভাইরাসের কারণে ইতিমধ্যে আতঙ্ক ছড়িয়ে পড়েছে ফিলিস্তিনে।
আশঙ্কা করা হচ্ছে, এরইমধ্যে হয়ত এটি ছড়িয়ে গেছে ফিলিস্তিনের অন্য শহরগুলোতেও। ফিলিস্তিন ও জর্ডানের মধ্যে থাকা সীমান্তও বন্ধ করে দেয়া হচ্ছে। আল-জাজিরা জানিয়েছে, করোনার বিস্তার থামাতে ইতিমধ্যে অবরুদ্ধ করে দেয়া হয়েছে ফিলিস্তিনের শহর বেথেলহামকে। বন্ধ করে দেয়া হয়েছে সকল স্কুল, কলেজ। অতি প্রয়োজনীয় কাজ ছাড়া বাড়ির বাইরে আসতে নিষেধ করেছে কর্তৃপক্ষ। একইসঙ্গে বন্ধ করে দেয়া হচ্ছে, ফিলিস্তিনের পর্যটন স্থানগুলো।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *