ডিইউজের সভাপতি কুদ্দুস আফ্রাদ, সম্পাদক তপু

Slider জাতীয় বিনোদন ও মিডিয়া


ঢাকা: ঢাকা সাংবাদিক ইউনিয়নের (ডিইউজে) সভাপতি নির্বাচিত হয়েছেন কুদ্দুস আফ্রাদ (আনন্দবাজার) এবং সাধারণ সম্পাদক পদে জয়ী হয়েছেন সাজ্জাদ আলম খান তপু (যমুনা টিভি)। তারা দুজন একই প্যানেল থেকে নির্বাচনে অংশ নেন। আজ প্রধান নির্বাচন কমিশনার কাশেম হুমায়ূন এ ফলাফল ঘোষণা করেন।

ঢাকা সাংবাদিক ইউনিয়নের-ডিইউজে (একাংশ) সভাপতি নির্বাচিত হয়েছেন কুদ্দুস আফ্রাদ এবং সাধারণ সম্পাদক নির্বাচিত হয়েছেন সাজ্জাদ আলম খান তপু। দুজন একই প্যানেল থেকে এই নির্বাচনে অংশ নেন।

শনিবার রাতে প্রধান নির্বাচন কমিশনার কাশেম হুমায়ূন ফল ঘোষণা করেন।

শনিবার সকাল নয়টা থেকে জাতীয় প্রেসক্লাবের অডিটরিয়ামে ভোট গ্রহণ শুরু হয়। বিরতিহীনভাবে চলে বিকাল ৫টা পর্যন্ত। নির্বাচনে ৩ হাজার ১৬০ জন ভোটারের মধ্যে ২ হাজার ৪৩ জন ভোট দেন।

ডিইউজের নবনির্বাচিত সভাপতি কুদ্দুস আফ্রাদ কলকাতার প্রভাবশালী দৈনিক আনন্দবাজার পত্রিকার বাংলাদেশ প্রতিনিধি হিসেবে কর্মরত। সাধারণ সম্পাদক সাজ্জাদ আলম খান তপু যমুনা টেলিভিশনের বিজনেস এডিটর হিসেবে দায়িত্বপালন করছেন।

সভাপতি পদে কুদ্দুস আফ্রাদের প্রধান প্রতিদ্বন্দ্বী আবু জাফর সূর্য পেয়েছেন ৬৪৬ ভোট। আরেক নিকটতম প্রতিদ্বন্দ্বী সোহেল হায়দার চৌধুরী পেয়েছেন ৬২৮ ভোট। আর সাধারণ সম্পাদক পদে সাজ্জাদ আলম খানের প্রধান প্রতিদ্বন্দ্বী মেহেদী হাসান পেয়েছেন ৪৩১ ভোট। এই পদে নিকটতম আরেক প্রতিদ্বন্দ্বী আকতার হোসেন পেয়েছেন ৪০৬ ভোট।

নির্বাচনে অন্যান্য পদে বিজয়ীরা হলেন সহসভাপতি এম এ কুদ্দুস, যুগ্ম সম্পাদক খায়রুল আলম, কোষাধ্যক্ষ আশরাফুল ইসলাম, সাংগঠনিক সম্পাদক এ জিহাদুর রহমান, প্রচার সম্পাদক আছাদুজ্জামান, ক্রীড়া ও সাংস্কৃতিক সম্পাদক দুলাল খান, জনকল্যাণ সম্পাদক পদে সোহেলী চৌধুরী এবং দপ্তর সম্পাদক পদে জান্নাতুল ফেরদৌস চৌধুরী।

নির্বাচিত ৯ জন সদস্য হলেন সুরাইয়া অনু, জি এম মাসুদ ঢালী, সাকিলা পারভীন, শাহনাজ পারভীন, রাজু হামিদ, ইব্রাহিম খলিল, সলিম উল্লাহ, অজিত কুমার মহলদার এবং এ এম শাহজাহান মিয়া।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *