এসএসসি ও সমমানের পরীক্ষা দ্বিতীয় দিনে অনুপস্থিত ১০৯৬০, বহিষ্কার ৩২

Slider জাতীয় ফুলজান বিবির বাংলা


চলছে এসএসসি ও সমমানের পরীক্ষা। গতকাল পরীক্ষার দ্বিতীয় দিনে অনুপস্থিত ছিলো ১০ হাজার ৯৬০ জন। আর বহিষ্কার করা হয়েছে ৩২ জন শিক্ষার্থীকে। মঙ্গলবার শিক্ষা মন্ত্রণালয়ের পরীক্ষা নিয়ন্ত্রণ বিভাগ থেকে এসব তথ্য জানানো হয়েছে। এসএসসি পরীক্ষার দ্বিতীয় দিনে আজ ৮টি সাধারণ বোর্ডে বাংলা (অবশ্যিক) ২ম পত্র, সহজ বাংলা এবং মাদ্রাসা বোর্ডে হাদিস শরীফ বিষয়ের পরীক্ষা অনুষ্ঠিত হয়। এ দিন কারিগরি শিক্ষা বোর্ডের কোন পরীক্ষা ছিল না।

এসএসসি পরীক্ষার সাধারণ ৯টি বোর্ডের মধ্যে ঢাকা বোর্ডে অনুপস্থিতির সংখ্যা ছিল সর্বাধিক ১ হাজার ৮৪০ জন। পরীক্ষায় অসদুপায় অবলম্বনের দায়ে এ বোর্ডে ৫জন পরীক্ষার্থীকে বহিষ্কার করা হয়েছে। চট্টগ্রাম বোর্ডে অনুপস্থিত ছিল ৩৯৭ জন পরীক্ষার্থী।
আর রাজশাহী বোর্ডে অনুপস্থিত ছিল ৬৯৬ জন। এ বোর্ডে ১ জনকে বহিষ্কার করা হয়।
এদিকে, বরিশাল বোর্ডে ৩৪৩ জন অনুপস্থিত ও বহিষ্কার ৯, সিলেটে অনুপস্থিত ৩৬৪, দিনাজপুরে অনুপস্থিত ৪৯৭ জন, কুমিল্লায় অনুপস্থিত ৩৮৪ জন, ময়মনসিংহে অনুপস্থিত ৩৬৫ জন ও বহিষ্কার ৩, যশোরে ৫৭৫ জনসহ মোট ৫ হাজার ৪৬১ জন অনুপস্থিত এবং ১৮ জনকে বহিষ্কার করার হয়েছে। সেই হিসাবে মোট পরীক্ষার্থীর দশমিক ৩৮ শতাংশ অনুপস্থিত ছিল।

মাদ্রসা শিক্ষা বোর্ডে অনুপস্থিত ছিল ৫ হাজার ৪৯৯ জন পরীক্ষার্থী। ১৪ পরীক্ষার্থীকে বহিষ্কার করা হয়েছে। উপস্থিত ছিল ২ লাখ ৩৯ হাজার ৭৬৮।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *