ভাই-বোনদের ফাঁসাতে নিজ সন্তানকে হত্যা

Slider জাতীয় বাংলার মুখোমুখি

ঝালকাঠি: প্রতিপক্ষ ভাই-বোনদের ফাঁসাতে ৩ মাসের শিশু জান্নাতি আক্তারকে হত্যা করেছে এক পিতা। পাষণ্ড ওই পিতার নাম কামাল সিকদার। পুলিশের জিজ্ঞাসাবাদে হত্যার কথা স্বীকার করেছেন তিনি। আদালতে ১৬৪ ধারায় জবানবন্দিও দিয়েছেন। নৃশংস এ ঘটনাটি ঘটেছে ঝালকাঠির কাঠালিয়ায় উপজেলায়।

জানা যায়, জমি-সংক্রান্ত বিরোধের জের ধরে ২রা ফেব্রুয়ারি সকালে উপজেলার তারাবুনিয়া গ্রামে শিশু সন্তানকে হত্যা করে পিতা কামাল সিকদার। পরে তিনি নিজেই ভাই ও বোন দায়ি করে পুলিশের কাছে অভিযোগ করেন।

স্থানীয়ভাবে তদন্ত করে পুলিশ জানতে পারে, ভাই বোনকে ফাঁসাতে কামাল সিকদার নিজেই এ হত্যাকা-ের ঘটনা ঘটিয়েছে। এ ঘটনায় জান্নাতির মা তানিয়া বেগম বাদী হয়ে স্বামী কামাল সিকদারকে আসামী করে সোমবার কাঠালিয়া থানায় একটি হত্যা মামলা দায়ের করেছেন।

রোববার বিকালে কামাল সিকদারকে আমুয়া বাজার থেকে আটক করে পুলিশ।

পরে জিজ্ঞাসাবাদের একপর্যায়ে নিজ শিশু কন্যাকে হত্যার কথা স্বীকার করেন তিনি। পরে সোমবার ঝালকাঠির কাঠালিয়া জুডিশিয়াল ম্যাজিষ্ট্রেট আদালতে হাজির করা হলে তিনি হত্যার কথা স্বীকার ১৬৪ ধারায় করে জবানবন্দি দেন।

স্থানীয়রা জানায়, রোববার সকাল ৮টার দিকে জমিজমা সংক্রান্ত বিরোধের জেরে কথা কাটাকাটির এক পর্যায়ে কামাল সিকদারের সঙ্গে তার ভাই আফজাল সিকদার ও বোনদের মারামারি হয়। এ ঘটনার পরপরই ৩ মাসের শিশু জান্নাতি আক্তারকে খাটের খুঁটির সঙ্গে আঘাত করে। এতে জান্নাতি গুরুতর আহত হয়। আহত জান্নাতিকে উপজেলা স্বাস্থ্য কেন্দ্রে নিয়ে গেলে কর্তব্যরত চিকিৎসক তাকে মৃত ঘোষণা করেন।

এ ঘটনায় কামাল সিকদার শিশু সন্তান হত্যার দায়ে ভাই আফজাল, বোন নাসিমাসহ প্রতিপক্ষদের আসামী করে থানায় লিখিত অভিযোগ করেন।

কাঠালিয়া থানা অফিসার ইনচার্জ পুলক চন্দ্র রায় জানান, জান্নাতির মা তানিয়া বেগম বাদী হয়ে স্বামী কামাল সিকদারকে আসামী করে সোমবার থানায় হত্যা মামলা দায়ের করেন। এ মামলায় ঘাতক পিতা কামাল সিকদারকে গ্রেপ্তার করে আদালতের মাধ্যমে জেলহাজতে পাঠানো হয়েছে। প্রতিপক্ষ ভাই-বোনদের ফাঁসাতে নিজ সন্তানকে হত্যার কথা স্বীকার করে আদালতে জবানবন্দি দিয়েছে কামাল।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *