রাজধানীতে প্রথম দলীয় প্রতীকে ও ইভিএম পদ্ধতিতে মেয়র নির্বাচনে ভোট গ্রহন শুরু

Slider জাতীয় ঢাকা সারাদেশ

সকাল ৯টার ছবি

ঢাকা: বাংলাদেশের রাজধানীর ঢাকার দুই অংশে এই প্রথম দলীয় প্রতীকে ও ইভিএম পদ্ধতি মেয়র নির্বাচনের জন্য ভোট গ্রহন শুরু হয়েছে। ভোট শুরুর আগের
ঘটনাবহুল রাত শেষে শুরু হয়েছে ঢাকার দুই সিটির ভোট যুদ্ধ। আজ সকাল ৮টা থেকে ২ হাজার ৪৬৮টি কেন্দ্রে একযোগে ভোটগ্রহণ শুরু হয়েছে। চলবে টানা বিকাল ৪টা পর্যন্ত।

তবে এর আগে রাতেই বিভিন্ন এলাকায় নানা ঘটনা ঘটে গেছে। গোলাগুলি, বোমা বিস্ফোরণ, প্রতিপক্ষ প্রার্থীর নির্বাচনী ক্যাম্পসহ কেন্দ্র দখলের ঘটনাও ঘটেছে কোন কোন এলাকায়। কুপিয়ে আহত করা হয়েছে বিএনপির এক কাউন্সিলর প্রার্থীর এজেন্টকে।

কেন্দ্র দখলকে কেন্দ্র করে রাজধানীর আরামবাগ এলাকায় দুই কাউন্সিলর প্রার্থীর মধ্যে গোলাগুলির ঘটনা ঘটেছে। দক্ষিণ সিটির ১৫নং ওয়ার্ডের প্রগতি সরকারি প্রাথমিক বিদ্যালয়ের ভোটকেন্দ্র রাত থেকেই কেন্দ্র নিজেদের দখলে নিয়েছে আওয়ামী লীগ সমর্থকেরা।

উত্তরের ২নং ওয়ার্ডের স্বতন্ত্র প্রার্থী ইসমাইল হোসেন বেনুর (ঠেলা গাড়ি) নির্বাচনী ক্যাম্পে বোমা হামলা ও ভাঙ্গচুরের ঘটনা ঘটেছে । গভীর রাতে ওয়ার্ডের কালাপানি, ডি ব্লক ও শহীদবাগ এলাকায় হামলা চালিয়ে ১৬টি নির্বাচনী ক্যাম্প ভেঙ্গে ফেলা হয়। এ সময় এলাকায় আতঙ্ক সৃষ্টি করার জন্য ককটেল ছোড়া হয়। ইসমাইল হোসেন বেনু বলেন, আওয়ামী লীগ সমর্থিত প্রার্থী কদম আলী মাতবরের নির্দেশে ওই হামলা হয়েছে। ৭০ -৮০ জনের একটি সংঘবদ্ধ দল মুখে কাপড় বেঁধে বোমা হামলা ও ভাঙচুর চালায়। পল্লবী থানার সামনে বসেই তারা হামলার পরিকল্পনা করে। আমার প্রত্যেকটি ক্যাম্পে হামলা হয়েছে। ১২ নম্বরের সি, ডি ও বি ব্লকসহ ১৬টি নির্বাচনী ক্যাম্প ভেঙ্গে গুড়িয়ে দেয়া হয়েছে। কয়েকটি ক্যাম্পে হামলার সময় বোমা ছোড়া হয়েছে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *