একশ কোটি টাকার শিক্ষা প্রকল্পে ২৫ হাজার শিক্ষার্থী বৃত্তি পাবে-মেয়র জাহাঙ্গীর আলম

Slider জাতীয় টপ নিউজ শিক্ষা


গাজীপুর: গাজীপুর সিটি কর্পোরেশনের মেয়র ও জাহাঙ্গীর আলম শিক্ষা ফাউন্ডেশনের প্রতিষ্ঠাতা চেয়ারম্যান এ্যাড. মোহাম্মদ জাহাঙ্গীর আলম বলেছেন, গাজীপুর মহানগরীতে শিক্ষা খাতে আমার আয়ের ৮০শতাংশ ব্যয় করা হবে। গাজীপুর মহানগরের শিক্ষার্থীদের জন্য একশ কোটি টাকার শিক্ষা বৃত্তির প্রকল্প হাতে নেয়া হয়েছে। ২৫ হাজার শিক্ষার্থীকে বৃত্তি দেয়া হবে এবং তাদের উচ্চতর শিক্ষা লাভের জন্য বিদেশে পাঠাতে আর্থিক সহায়তা প্রদান করা হবে।

আজ শুক্রবার গাজীপুরের ঐতিহাসিক রাজবাড়ি মাঠে স্বরণকালের সবচেয়ে আলোচিত জাহাঙ্গীর আলম শিক্ষা ফাউন্ডেশনের উদ্যোগে আয়োজিত উচ্চতর শিক্ষাবৃত্তি-২০২০ অনুষ্ঠানে জাহাঙ্গীর আলম শিক্ষা ফাউন্ডেশনের প্রতিষ্ঠাতা চেয়ারম্যান ও গাজীপুর সিটি কর্পোরেশনের মেয়র এ্যাড. মোহাম্মদ জাহাঙ্গীর আলম তার বক্তব্যে এসব কথা বলেন।

তিনি আরো বলেন, এ বছর চীন, জাপান, দক্ষিণ কোরিয়াসহ ১০টি দেশে ২৬০জন শিক্ষার্থীকে উচ্চ শিক্ষার জন্য পাঠাচ্ছি। এরপর আরো একশজন শিক্ষার্থীকে বিদেশে পাঠানো হবে। এ কার্যক্রম অব্যাহত থাকবে।

বিশেষ অতিথি হিসেবে আরো বক্তব্য রাখেন মুক্তিযুদ্ধ বিষয়ক মন্ত্রী আ ক ম মোজাম্মেল হক এমপি, যুব ও ক্রীড়া প্রতিমন্ত্রী মো. জাহিদ আহসান রাসেল এমপি, গাজীপুর-৩ সংসদ সদস্য মুহাম্মদ ইকবাল হোসেন সবুজ, সংরক্ষিত মহিলা আসনের সংসদ সদস্য শামসুন নাহার ভূঁইয়া, জাতীয় বিশ্ববিদ্যালয়ের ভিসি অধ্যাপক হারুন-অর-রশিদ, বাংলাদেশ উন্মুক্ত বিশ্ব বিদ্যালয়ের ভিসি অধ্যাপক আব্দুল মান্নান, বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান কৃষি বিশ^বিদ্যালয়ের ভিসি অধ্যাপক গিয়াস উদ্দিন মিয়া, সাবেক ভিসি অধ্যাপক আব্দুল মান্নান আকন্দ, ঢাকা প্রকৌশল ও প্রযুক্তি বিশ^বিদ্যালয়ের ভিসি অধ্যাপক মো. আলাউদ্দিন, এটিএন বাংলা ও এটিএন নিউজের চেয়ারম্যান মাহফুজুর রহমান প্রমুখ।

আলোচনা শেষে স্কুল, কলেজ, বিশ্ববিদ্যালয় ও মেডিকেল কলেজ পড়ুয়া প্রায় ৫ হাজার শিক্ষার্থীর মাঝে বৃত্তি প্রদান করা হয়। এরপর সন্ধ্যায় এক মনোজ্ঞ সাংস্কৃতিক অনুষ্ঠান পরিবেশন করা হয়। সাংস্কৃতিক অনুষ্ঠানে ভারতের প্রখ্যাত কণ্ঠ শিল্পী সনু নিগম ও দেশ বরেণ্য শিল্পীবৃন্দ গান পরিবেশন করেন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *