সরজমিন সাফারি পার্ক- ৪: “দীর্ঘদিন ধরে বুট বিকল “নেই বুটিং সেবা” !

Slider জাতীয় বাংলার মুখোমুখি


রাতুল মন্ডল সাফারি পার্ক থেকে ফিরে: লাখ লাখ টাকা খরচ করে বঙ্গবন্ধু শেখ মুজিব সাফারী পার্কের সৌন্দর্য বর্ধন, ও দর্শনার্থীদের বিনোদনের কথা চিন্তা করে তৈরি করেছিলেন বুটিং লেক। কিন্তু পার্কের অসাধু কর্মকর্তাদের গাফিলতি অবহেলার কারণে দীর্ঘ সময় ধরে বিকল হয়ে পড়ে রয়েছে বুট।

হচ্ছে না দীর্ঘদিন ধরে সাফারি পার্কে লেক বোটিং। বোট বিকল হয়ে পড়ে থাকার কারণে, দর্শনার্থীদেও তেমন পদচারণা নেই লেকের চারপাশে।

জানাযায়, বঙ্গবন্ধু শেখ মুজিব সাফারি পার্ক প্রতিষ্ঠা লগ্ন থেকে ছবির মতো সাজানো ছিলো বুটিং লেক। কিন্তু বর্তমানে লেকের চারপাশে ঘুরে দেখা গেছে লেকের বিভিন্ন প্রবেশমুখে ঘন জঙ্গলে ঘেরা রয়েছে। তাই দর্শনার্থীরা পার্কের লেকের পাশে বসে সুন্দর সময় কাটাতে পারছে না। পুরোপুরি বিনোদন থেকে বঞ্চিত হচ্ছে দর্শনার্থীরা। বঙ্গবন্ধু শেখ মুজিব সাফারি পার্কের এই বুটিং লেক, দেশ-বিদেশী পর্যটকদের কাছে ছিলো খুব পরিচিত। বঙ্গবন্ধু শেখ মুজিব সাফারি পার্কে এসেছেন অথচ লেকে বোটিং করেননি এমন পর্যটক খুঁজে পাওয়া কঠিন ছিলো। কিন্তু এই বোটিং পরিসেবা নিয়ে কর্তৃপক্ষের প্রচুর গাফিলতি কারণে দীর্ঘ সময় ধরে বন্ধ রয়েছে।

জানা যায়,পার্ক প্রতিষ্ঠালগ্ন থেকে বোট ছিল। কিন্তু অযত্ন আর অবহেলায় বোট ভাঙতে ভাঙতে বর্তমানে বিকল হয়ে পড়ে রয়েছে। বোটের দশা একেবারে ভালো নয়

সাফারি পার্ক চালু হওয়ার পর থেকে টিকিট কেটে সপরিবারের লেকে নেমেছেন অনেক দর্শনার্থীরা। দর্শনার্থীদের পদচারণায় সব সময় মুখরিত থাকতো বঙ্গবন্ধু শেখ মুজিব সাফারি পার্কের এই বুটিং লেক।

বঙ্গবন্ধু শেখ মুজিব সাফারি পার্কের ভারপ্রাপ্ত কর্মকর্তা, সহকারী বন সংরক্ষক মো. তবিবুর রহমান বলেন, পার্কের লেকে বুটিং সেবা ছিল সম্পূর্ণ অবৈধ। এতে করে লেকের চারপাশে সৌন্দর্য নষ্ট হয়েছে, লেকের সৌন্দর্য ফিরিয়ে আনতে খুব দ্রুত সময়ে সংস্কার কাজ করা হবে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *