শ্রীলঙ্কাকে উড়িয়ে সেমিতে বাংলাদেশ

Slider খেলা জাতীয়


ঢাকা: ‘জিততেই হবে’ এমন সমীকরণের ম্যাচে মরিয়া বাংলাদেশের কাছে বাধা হয়ে দাঁড়াতে পারেনি শ্রীলঙ্কা। বঙ্গবন্ধু গোল্ডকাপের গ্রুপ পর্বের শেষ ম্যাচে ৩-০ গোলে শ্রীলঙ্কাকে হারিয়ে সেমিফাইনালে উঠেছে বাংলাদেশ। জোড়া গোল করেছেন মতিন মিয়া। জাতীয় দলের জার্সিতে প্রথমবার গোল পেলেন বসুন্ধরা কিংস ফরোয়ার্ড। অপর গোলটি মোহাম্মদ ইব্রাহীমের।

রোববার বঙ্গবন্ধু স্টেডিয়ামে হ্যামেস্ট্রিং ইনজুরিতে পড়া অধিনায়ক জামাল ভুঁইয়াকে ছাড়া লঙ্কানদের বিপক্ষে মাঠে নামে ‘বেঙ্গল টাইগার্স’রা। জামালের পরিবর্তে অধিনায়কের দায়িত্ব ছিল অভিজ্ঞ ডিফেন্ডার তপু বর্মণের কাঁধে। এ ম্যাচে জাতীয় দলের জার্সিতে অভিষেক হয় চট্টগ্রাম আবাহনীর ডিফেন্সিভ মিডফিল্ডার মানিক মোল্লার। পুরো ম্যাচে আধিপত্য দেখানো বাংলাদেশকে প্রথম গোলের উল্লাসে ভাসান ‘রং মিস্ত্রি থেকে ফুটবলার’ বনে যাওয়া মতিন মিয়া।
‘খেপ মতিন’ নামেও পরিচিত দারুণ প্রতিভাবান এই ফরোয়ার্ড। ১৭তম মিনিটে লঙ্কান ডিফেন্সের দুর্বলতায় ডি-বক্সের কোনায় বল পেয়ে বাঁ পায়ে নিয়ন্ত্রণ নিয়ে লেগে থাকা ডিফেন্ডারদের নাচিয়ে ডান পায়ের কোনাকুনি শটে লক্ষ্যভেদ করেন মতিন মিয়া। জাতীয় দলের হয়ে প্রথমবার গোলের উল্লাসে ভাসলেন বসুন্ধরা কিংস ফরোয়ার্ড।

দ্বিতীয় গোলটিও মতিন মিয়ার। এই গোলেও যথারীতি শ্রীলঙ্কার ভঙ্গুর রক্ষণের অবদান। ৬৩তম মিনিটে মাঝমাঠে প্রতিপক্ষের ভুলপাস থেকে বল পেয়ে চিরাচরিত ক্ষিপ্রতায় বল নিয়ে ডি-বক্সে ঢুকে গোলরক্ষকে কাটিয়ে প্লেসিং শটে ব্যবধান ২-০ করেন সিলেটী ফরোয়ার্ড। ৮৩ মিনিটে ডিফেন্ডার রিয়াদুল হাসানের কাটব্যাক থেকে গোল করে বাংলাদেশের বড় জয় নিশ্চিত করেন বসুন্ধরা কিংস মিডফিল্ডার মোহাম্মদ ইব্রাহিম।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *