শিরোপা জিততে খুলনার চাই ১৭১ রান

Slider খেলা জাতীয়


বঙ্গবন্ধু বিপিএলের ফাইনালে আজ মুখোমুখি হয়েছে রাজশাহী রয়্যালস-খুলনা টাইগার্স। আগে ব্যাট করে ইরফান শুক্কুরের হাফসেঞ্চুরি ও মোহাম্মদ নাওয়াজের ২০ বলে ৪১* রানের ঝড়ো ইনিংসে ২০ ওভারে ১৭০/৪ সংগ্রহ করেছে রাজশাহী। খুলনার হয়ে ২ উইকেট নেন মোহাম্মদ আমির।

টসে হেরে ব্যাটিংয়ে নেমে দলীয় ১৪ রানে আফিফ হোসেনকে হারায় রাজশাহী। ৮ বলে ২ চারে ১০ রান করেছেন আফিফ। মোহাম্মদ আমিরের বলে অনেকটা দৌড়ে গিয়ে আফিফের ক্যাচ লুফেন মেহেদী হাসান মিরাজ। ৬ ওভার শেষে তাদের সংগ্রহ দাঁড়ায় ৪৩/১। দলীয় ৬৩ রানে লিটন দাসকে সাজঘরে ফেরান শহীদুল ইসলাম।

দ্বিতীয় উইকেটে ৪৯ রানের জুটি ভাঙে। ২৮ বলে একটি করে চার-ছয়ে ২৫ রান করেন লিটন। বাউন্ডারি লাইনে তার ক্যাচ তালুবন্দি করেন নাজমুল হোসেন শান্ত।
শোয়েব মালিকও সুবিধা করতে পারেননি। দলীয় ৯৪ রানে রবি ফ্রাইলিঙ্কের বলে আউট হন তিনি। ১৩ বলে ৯ রান করেন মালিক।
তবে তিনে ব্যাটিংয়ে নামা ইরফার শুক্কুর তুলে নেন ফিফটি। ৩৫ বলে ৬ চার ও ২ ছয়ে ৫৪ রান করে আমিরের দ্বিতীয় শিকারে পরিণত হন শুক্কুর। ১৫ ওভার শেষে রাজশাহীর সংগ্রহ দাঁড়ায় ১০০/৪। আন্দ্রে রাসেল ও মোহাম্মদ নাওয়াজের ঝড়ো ব্যাটিংয়ে শেষ ৫ ওভারে ৭০ রান সংগ্রহ করে রাজশাহী। ২০ বলে ৬ চার ও ২ ছক্কায় ৪১ রানে অপরাজিত থাকেন নাওয়াজ। অধিনায়ক রাসেল ১৬ বলে ৩ ছক্কায় খেলেন ২৭ রানের হার না মানা ইনিংস।
খুলনা-রাজশাহীর কেউই ইতিপূর্বে শিরোপার স্বাদ পায়নি। আগের ছয় আসরে তিনবার চ্যাম্পিয়ন হয় ঢাকা। কুমিল্লার ঘরে শিরোপা গেছে দু’বার। একবার জিতেছে রংপুর।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *