চার কাউন্সিলর বিনা প্রতিদ্বন্দ্বিতায় নির্বাচিত

Slider জাতীয় ঢাকা ফুলজান বিবির বাংলা সারাদেশ

ঢাকা দক্ষিণ সিটি করপোরেশন (ডিএসসিসি) নির্বাচনে বিনা প্রতিদ্বন্দ্বিতায় নির্বাচিত হয়েছেন ৪ কাউন্সিলর। দু’টি সাধারণ ওয়ার্ড ও দু’টি সংরক্ষিত ওয়ার্ডে প্রত্যাহারের শেষদিনে একক প্রার্থী হওয়ায় রিটার্নিং অফিসার আলাদা আলাদা বিজ্ঞপ্তিতে তাদের বিনা প্রতিদ্বন্দ্বীতায় নির্বাচিত ঘোষণা করেন। ৩০ জানুয়ারি ভোট শেষে সবার সঙ্গে এ চার প্রার্থীর ফলাফল গেজেটে প্রকাশ করা হবে। বিনা প্রতিদ্বন্দ্বীতায় নির্বাচিত চার জনই আওয়ামী লীগ সমর্থিত কাউন্সিলর প্রার্থী। তারা হলেন ২৫ নম্বর সাধারণ ওয়ার্ডের আনোয়ার ইকবাল, ৪৩ নম্বর সাধারণ ওয়ার্ডের বর্তমান কাউন্সিলর আরিফ হোসেন ও সংরক্ষিত আসন ৬ নম্বরে (১৬,১৭,১৮ সাধারণ ওয়ার্ডের সমন্বয়ে) বর্তমান কাউন্সিলর নার্গিস মাহতাব এবং সংরক্ষিত ৮ নম্বর আসনের (২২, ২৩, ২৬) নিলুফার রহমান।

বিষয়টি নিশ্চিত করেন দক্ষিণের রিটার্নিং কর্মকর্তা আবদুল বাতেন। তিনি বলেন,দক্ষিন সিটির ২৫ ও ৪৩ নম্বর সাধারন ওয়ার্ড এবং ৬ ও ৮ নম্বর সংরক্ষিত ওয়ার্ডের প্রার্থী বিনা প্রতিদ্বন্দ্বীতায় নির্বাচিত হয়েছেন। এ বিষয়ে নার্গিস মাহতাব বলেন, আমার সংরক্ষিত আসনে আরও দুই জন প্রার্থী ছিল।
তারা গতকাল প্রার্থীতা প্রত্যাহার করে নেন। এ জন্যে আমি বিনা প্রতিদ্বন্দ্বীতায় নির্বাচিত হয়েছি। আমি রিটার্নিং কর্মকর্তার কাছ থেকে এ সংক্রান্ত কাগজপত্র নিয়ে এসেছি। নির্বাচিত আরেক প্রার্থী নিলুফার রহমান বলেন, আরও ৪ জন মনোনয়নপত্র নিলেও কেউ জমা দেননি। আমিই একমাত্র প্রার্থী ছিলাম এ ওয়ার্ডে।

সুতরাং বিনা প্রতিদ্বন্দ্বিতায় নির্বাচিত হলাম।’ তবে উত্তর সিটি করপোরেশন নির্বাচনে এখনো কেউ বিনা প্রতিদ্বন্দ্বিতায় নির্বাচিত হননি। নির্বাচন কমিশনের তফসিল অনুযায়ী ঢাকা উত্তর ও দক্ষিণ সিটি করপোরেশন নির্বাচনের মনোনয়ন প্রত্যাহারের শেষ দিন ছিল ৯ জানুয়ারি। ১০ জানুয়ারি ছিল প্রার্থীদের প্রতীক বরাদ্দ, আর ভোটগ্রহন করা হবে আগামী ৩০ জানুয়ারি।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *