কঠোর প্রতিশোধের ঘোষণা আয়াতুল্লাহ খামেনির

Slider জাতীয় সারাবিশ্ব


ইরানের আল কুদস ব্রিগেডের কমান্ডার লে. জেনারেল কাসেম সোলাইমানিকে হত্যার সর্বোচ্চ প্রতিশোধ নেয়া হবে বলে ঘোষণা দিয়েছেন দেশটির সর্বোচ্চ নেতা আয়াতুল্লাহ খামেনি। তিনি বলেন, যেসব অপরাধী তাদের নোংরা হাত দিয়ে সোলায়মানির রক্ত ঝরিয়েছে তাদের জন্য কঠোর প্রতিশোধ অপেক্ষা করছে। পার্সটুডে জানিয়েছে, শুক্রবার সোলায়মানির মৃত্যুতে এক শোকবার্তায় এ হুঁশিয়ারি উচ্চারণ করেন তিনি। এরপর ইরানে তিনদিনের রাষ্ট্রীয় শোক ঘোষণা করেন খামেনি।

ইরানের সর্বোচ্চ নেতা বলেন, বিশ্বের কুচক্রি শক্তিগুলোর বিরুদ্ধে বহু বছর ধরে একনিষ্ঠ ও বীরোচিত যুদ্ধ চালিয়ে গেছেন জেনারেল সোলায়মানি। তিনি দীর্ঘদিন ধরে সম্মানজনক মৃত্যুর অপেক্ষায় ছিলেন। অবশেষে তিনি সেই উচ্চ মর্যাদা পেয়েছেন। তবে তার রক্ত ঝরেছে মানবতার সবচেয়ে বড় শত্র“ যুক্তরাষ্ট্রের হাতে। খামেনি আরো বলেন, বিগত বছরগুলোতে জেনারেল সোলায়মানি অক্লান্ত পরিশ্রম করেছেন।
তার চলে যাওয়ায় তার রেখে যাওয়া পথ বন্ধ হবে না। প্রতিরোধ আন্দোলনের নিবেদিতপ্রাণ প্রতিটি কর্মী তাকে হত্যার বদলা নিতে পস্তুত রয়েছেন বলেও জানান খামেনি। বলেন, সকল বন্ধু ও শত্রুর জেনে রাখা উচিত জেনারেল সোলায়মানির মৃত্যুর পর দ্বিগুণ উৎসাহে প্রতিরোধ আন্দোলন এগিয়ে যাবে ইরান।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *