লক্ষ্মীপুর ও কক্সবাজারে সড়ক দুর্ঘটনায় নিহত ৬

Slider জাতীয় সারাদেশ


ডেস্ক: পৃথক সড়ক দুর্ঘটনায় লক্ষীপুর ও কক্সবাজারে ৬ জন নিহত হয়েছেন। এদের মধ্যে লক্ষ্মীপুরে চাকা ফেটে ট্রাক খাদে পড়ে ৩ শ্রমিক নিহত হয়েছেন। এ সময় আহত হয়েছেন আরও ১৫ জন। আজ ভোর ৬টার দিকে সদর উপজেলার মুক্তিগঞ্জ এলাকায় এ দুর্ঘটনা ঘটে। তাৎক্ষণিকভাবে নিহতদের পরিচয় পাওয়া যায়নি। অপরদিকে গতরাত ১০টার দিকে কক্সবাজারের রামুতে বাসের ধাক্কায় একটি মাইক্রোবাসের ৩ যাত্রী নিহত হন।

লক্ষীপুর সদর থানার ওসি আজিজুর রহমান জানান, ভোর ৬টার দিকে শ্রমিকবাহী একটি ট্রাক শহর থেকে চন্দ্রগঞ্জ এলাকায় যাচ্ছিলো। পথে উপজেলার মুক্তিগঞ্জ এলাকায় চাকা ফেটে ট্রাক নিয়ন্ত্রণ হারিয়ে সড়কের পাশে খাদে পড়ে যায়।
এতে ঘটনাস্থলেই দুই শ্রমিকের মৃত্যু হয় এবং আহত হন কমপক্ষে ১৬ জন। আহতদের উদ্ধার করে লক্ষ্মীপুর সদর হাসপাতালে নেয়ার পথে আরও একজনের মৃত্যু হয়। অন্যরা সেখানেই চিকিৎসাধীন।

এদিকে, কক্সবাজারের রামুতে বাসের ধাক্কায় একটি প্রাইভেটকারের তিন যাত্রী নিহত হয়েছেন। এর মধ্যে ঘটনাস্থলে দু’জন এবং আরেকজন হাসপাতালে মারা যান। বুধবার রাত সাড়ে ১০টার দিকে কক্সবাজারের রামু উপজেলার জোয়ারিয়ানালা চট্টগ্রাম-কক্সবাজার মহাসড়কে এই দুর্ঘটনা ঘটে। রামু থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো. আবুল খায়ের বিষয়টি নিশ্চিত করেছেন।

দুর্ঘটনায় নিহতরা হলেন- চট্টগ্রাম শহরের আতুরারদীঘি এলাকার জানে আলম (৩৫), হালিশহর এলাকার মাসুদ কিবরিয়া (৪০) ও চট্টগ্রাম পশ্চিম নাসিরাবাদ এলাকার জামাল উদ্দিন (৩৫)।

ওসি আবুল খায়ের বলেন, কক্সবাজার থেকে ঢাকাগামী শ্যামলী পরিবহনের যাত্রীবাহী একটি চট্টগ্রাম থেকে কক্সবাজারের উদ্দেশে রওনা হওয়া একটি প্রাইভেটকারকে বিপরীত দিক থেকে ধাক্কা দেয়। এতে ঘটনাস্থলেই দু’জন প্রাণ হারান। এছাড়া আহত হন আরও দু’জন। আহতদের প্রথমে রামু হাসপাতাল নেয়া হয়। পরে সেখানে একজনের অবস্থার অবনতি হলে তাকে কক্সবাজার হাসপাতালে নিয়ে যাওয়া হলে কর্তব্যরত চিকিৎসক মৃত ঘোষণা করেন। এ ঘটনায় চালক পলাতক রয়েছে। তবে বাসটি জব্দ করা হয়েছে।

এদিকে কক্সবাজার ফায়ার সার্ভিস সূত্রে জানা যায়, দুর্ঘটনার পর ফায়ার সার্ভিসের সদস্যরা ঘটনাস্থলে গিয়ে উদ্ধার কাজে অংশ নেয়। এ সময় প্রাইভেটকারের ছাদ কেটে ভেতর থেকে দু’জনের লাশ উদ্ধার করা হয়।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *