নতুন বইয়ের ঘ্রাণ নিতে বিদ্যালয়ে কোমলমতি শিক্ষার্থীদের ঢল

Slider নারী ও শিশু


রাতুল মন্ডল শ্রীপুর: নতুন বছরের শুরুতেই নতুন বইয়ের ঘ্রাণ নিচ্ছে কোমলমতি শিক্ষার্থীরা। নতুন বই হাতে পেতে আজ বুধবার সকাল থেকে শিক্ষার্থীরা নিজ নিজ বিদ্যালয়ে ছুটে যান দল বেধে।

সারাদেশের মতো ১লা জানুয়ারি বুধবার সাড়ে দশটার দিকে গাজীপুরের শ্রীপুর উপজেলার সাতখামাইর সরকারী প্রাথমিক বিদ্যালয়ের কোমলমতি শিশুদের মাঝে নতুন বই তুলে দেন বিদ্যালয়ের সংশ্লিষ্ঠরা।

অত্র বিদ্যালয়ের পরিচালনা পর্ষদের সভাপতি আনোয়ারা হোসেন দিপু বলেন, প্রধান মন্ত্রীর স্বপ্ন বাস্তবায়নের জন্য সাড়া দেশের মত বছরের প্রথম দিন সকালে বিদ্যালয়ে উপস্থিত হয়ে কোমলমতি শিক্ষার্থীদের হাতে নতুন বই তুলে দিয়েছি।
বিদ্যালয়ের ভারপ্রাপ্ত প্রধান শিক্ষক এমদাদুল হক বলেন, চারশত পাঁচজন শিক্ষার্থীর মাঝে ২০ হাজার চারশত নতুন বই তুলে দেন।
নতুন বই হাতে পেয়ে আনন্দে আত্মহারা হন কোমলমতি শিশু শিক্ষার্থীরা।

এছাড়াও বুধবার সকাল ১০টা থেকে শ্রীপুর উপজেলার বিভিন্ন প্রতিষ্ঠানে শিক্ষার্থীদের হাতে তুলে দেয়া হচ্ছে বিনামূল্যের বই। নতুন বই হাতে উচ্ছ্বাস প্রকাশ করেছে শিক্ষার্থীরা।

এরইমধ্যে দেশের সবজেলার প্রাথমিক ও মাধ্যমিক শিক্ষার্থীদের হাতে বই বিতরণ শুরু হয়েছে। উল্লেখ্য ২০১০ সাল থেকে শুরু হয়েছে এ বই উৎসব। এ কার্যক্রমের অংশ হিসেবে বছরের শুরুর দিনেই শিক্ষার্থীদের হাতে তুলে দেয়া হয় নতুন বই।

শ্রীপুর উপজেলা শিক্ষা কর্মকর্তা মো. কামরুল হাসান বলেন, উপজেলার ১৬৭ টি প্রাথমিক বিদ্যালয় ও ৪২৩ টি কিন্টারগার্ডেনের ৫৪ হাজার সাতশত ২০জন শিক্ষার্থীর মাঝে ৪ লক্ষ উনপঞ্চাশ হাজার নতুন বই বিতরণ করা হয়েছে।

অপরদিকে উপজেলা মাধ্যমিক শিক্ষা কর্মকর্তা মো. সাইফুল ইসলাম বলেন, ৫৯ টি মাধ্যমিক বিদ্যালয়, ৩৮ টি দাখিল মাদ্রাসার ২৯ ত্রিশ হাজার ৫ শত শিক্ষার্থীর মাঝে ১১ লক্ষ বায়ান্ন হাজার ৫শত ত্রিশটি নতুন বই বিতরণ করা হয়েছে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *