তাপসের প্রেরণা আনিসুল, দুই সিটি মিলে সুন্দর ঢাকা গড়ার প্রত্যয় আতিকুলের

Slider জাতীয় বাংলার মুখোমুখি


ঢাকা: ঢাকা দক্ষিণ সিটি করপোরেশন নির্বাচনে মেয়র পদে আওয়ামী লীগের মনোনয়ন পেয়ে উত্তরের প্রথম মেয়র প্রয়াত আনিসুল হককে স্মরণ করেন ব্যারিস্টার ফজলে নূর তাপস। তিনি বলেন, অতি অল্প সময়ে আনিসুল হক যেভাবে জনগণের দোরগোড়ায় সেবা পৌঁছে দিয়েছেন তাতে অনুপ্রাণিত হয়ে আমি মেয়র পদে নির্বাচন করার সিদ্ধান্ত নিয়েছি। আর দলীয় মনোনয়ন পেয়ে উত্তরের বর্তমান মেয়র আতিকুল ইসলাম তার প্রতিক্রিয়ায় বলেন, উত্তর এবং দক্ষিণ মিলে একসঙ্গে চ্যালেঞ্জ মোকাবেলা করে একটি সুন্দর ঢাকা নগরবাসীকে উপহার দেবো। আজ ধানমন্ডিতে আওয়ামী লীগ সভাপতি শেখ হাসিনার রাজনৈতিক কার্যালয়ে দলের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের আনুষ্ঠানিকভাবে মনোনয়ন ঘোষণা করার পর তাৎক্ষণিক প্রতিক্রিয়ার তারা এসব কথা বলেন।

দলীয় মনোনয়ন পেয়ে প্রধানমন্ত্রী শেখ হাসিনা ও দলের প্রতি কৃতজ্ঞতা প্রকাশ করে ফজলে নূর তাপস বলেন, ঢাকা-১২ আসনের জন্য কাজ করতে গিয়ে উপলব্ধি করেছি শেখ হাসিনা উন্নয়নের জন্য নিরলস কাজ করে যাচ্ছেন। ২০৪১ সালের রূপকল্প বাস্তবায়নে উন্নত রাজধানীর প্রয়োজন। সেই উন্নত রাজধানী করতে ঐতিহ্যবাহী ঢাকার ঐতিহ্য সংরক্ষণ করে এই নির্বাচন করার সিদ্ধান্ত নিয়েছি। জনগণ যদি আস্থা রেখে আসন্ন সিটি করপোরেশন নির্বাচনে সেবা করার সুযোগ দেন, তবে ঐতিহ্যবাহী ঢাকার উন্নয়নে পরিকল্পনা ও মহাপরিকল্পনা গ্রহণ করবো।

এজন্য তিনি ৩০ বছরের মহাপরিকল্পনা হাতে নেবেন। উত্তরের প্রয়াত মেয়র আনিসুল হককে স্মরণ করে তিনি আরও বলেন, অতি অল্প সময়ে তিনি জনগণের কাছে যেভাবে সেবা পৌঁছে দিয়েছেন তার থেকে অনুপ্রাণিত হয়েছি। তার মতোই সেবা জনগণের দোড়গোড়ায় পৌঁছে দিতে চাই। দলীয় সিদ্ধান্তের আলোকে সবাই তার পক্ষে কাজ করবেন বলেও আশাবাদ ব্যক্ত করেন তাপস।

আতিকুল ইসলাম বলেন, দক্ষিণে তাপসের দলীয় মনোনয়ন পাওয়া একটি বড় অর্জন। আমরা একসঙ্গে চ্যালেঞ্জ মোকাবেলা করবো। উত্তর এবং দক্ষিণ মিলে নগরবাসীকে একটি সুন্দর ঢাকা দিতে পারবো।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *