ইতিহাসবেত্তা রামচন্দ্র গুহ আটক

Slider ফুলজান বিবির বাংলা


ইতিহাসবেত্তা রামচন্দ্র গুহকে টেনেহিঁচড়ে একটি বাসে তুলে নিয়েছে পুলিশ। তিনি নাগরিকত্ব সংশোধন আইনের প্রতিবাদে ব্যাঙ্গালোরের টাউন হলে বিক্ষোভে অংশ নিয়েছিলেন। সেখান থেকে ৬১ বছর বয়সী এই ইতিহাসবেত্তা এনডিটিভি’কে সাক্ষাতকার দিচ্ছিলেন। এর মাঝপথে পুলিশ সদস্যরা তাকে টেনেহিঁচড়ে নিয়ে যায়। ধাক্কাতে ধাক্কাতে একটি বাসে তুলে নেয়। ওই বাসে আটক ব্যক্তিদের সঙ্গে তাকেও নিয়ে ঘটনাস্থল ত্যাগ করে। এ খবর দিযেছে অনলাইন এনডিটিভি। এতে বলা হয়, ব্যাঙ্গালোরে জারি করা হয়েছে ১৪৪ ধারা।

সেখানে অনেক মানুষের সমাবেশে নিষেধাজ্ঞা দেয়া হয়েছে গত রাত থেকে। সেই নিষেধাজ্ঞা উপেক্ষা করে বিক্ষোভে অংশ নিয়েছিলেন রামচন্দ্র গুহ।

তিনি এনডিটিভিকে বলেছেন, গান্ধীর একটি পোস্টা হাতে রাখায় এবং সংবাদ মাধ্যমের সঙ্গে সংবিধান নিয়ে কথা বলার জন্য আমাকে আটক করেছে পুলিশ। এই পুলিশ কেন্দ্রীয় সরকারের নির্দেশনা অনুযায়ী কাজ করছে। আমরা বৈষম্যমুলক আইনের বিরুদ্ধে অহিংস প্রতিবাদ করছি সুশৃংখলভাবে। এখানে দেখুন সবাই শান্তিপূর্ণ বিক্ষোভ করছে। আপনারা কি এখানো কোনো সহিংসতা দেখছেন? তার এ বক্তব্য শেষ হওয়ার আগেই পুলিশ তাকে টেনেহিঁচড়ে নিয়ে যায়। পরে ব্যাঙ্গালোরের পুলিশ প্রধান ভাস্কর রাও শহরের জনগণের প্রতি আহ্বান জানান নিত্যদিনের জীবনযাত্রায় বিঘ্ন সৃষ্টি না করতে। কারণ, এই শহরটি আন্তর্জাতিক গন্তব্য। বিশ্বের বিভিন্ন স্থানের মানুষ সেখানে যান।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *