ভারত আগ্রাসন চালালে সমুচিত জবাব দেবে পাকিস্তান: ঘাফুর

Slider জাতীয় সারাবিশ্ব


ভারত যদি কোনো প্রকার আগ্রাসন বা ‘মিসঅ্যাডভেঞ্চার’ চালালে তার সমুচিত জবাব দেবে পাকিস্তানের সশস্ত্র বাহিনী। বৃহস্পতিবার এক বিবৃতিতে এমনটা জানিয়েছেন দেশটির আন্তঃবাহিনী জনসংযোগ পরিদপ্তরের মহাপরিচালক মেজর জেনারেল আসিফ ঘাফুর। বুধবার ভারতীয় সেনাপ্রধান বিপিন রাওয়াতের দেয়া এক বিবৃতির প্রতিক্রিয়ায় এমন হুমকি দেন ঘাফুর। এ খবর দিয়েছে দ্য ডন।

বুধবার এক বিবৃতিতে রাওয়াত বলেন, যেকোনো মুহূর্তে পাকিস্তানের সঙ্গে যুদ্ধ শুরু” হতে পারে। তিনি জানান, পাকিস্তানের সঙ্গে নিয়ন্ত্রণ রেখায় (এলওসি) যেকোনো মুহূর্তে পরিস্থিতি বিরুপ আকার ধারণ করতে পারে। এ জন্য সেনাবাহিনীকে প্রস্তুত থাকার আহবান জানান তিনি।
বৃহস্পতিবার রাওয়াতের বিবৃতির জবাব দেন ঘাফুর। বলেন, এলওসি সংলগ্ন অঞ্চলে উত্তেজনা বৃদ্ধির আশঙ্কায় ভারতীয় সেনাপ্রধানের উস্কানিমূলক বক্তব্য ভারতজুড়ে নাগরিকত্ব সংশোধনী বিলের বিরুদ্ধে চলমান বিক্ষোভ থেকে বিশ্ববাসীর নজর সরিয়ে নেয়ার প্রচেষ্টা।

প্রসঙ্গত, বর্তমানে ভারতজুড়ে নাগরিকত্ব আইন নিয়ে তীব্র অস্থিরতা বিরাজ করছে। অন্যদিকে, আগস্ট থেকে কাশ্মীরে জারি রয়েছে সেনা উপস্থিতি।
পাকিস্তান ও ভারত উভয়েই অঞ্চলটি নিজেদের দাবি করে। এ নিয়ে একাধিকবার যুদ্ধে জড়িয়েছে দেশ দুটি। সর্বশেষ, সোমবার কাশ্মীরে ভারত-পাকিস্তান গোলাগুলিতে পাকিস্তানের আজাদ জম্মু ও কাশ্মীরে এক কিশোর নিহত হয়। আহত হয় আরো দুজন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *