স্বর্ণের দাম আবারও বাড়লো

Slider ফুলজান বিবির বাংলা


ঢাকা:দেড় মাসের ব্যবধানের আবারও বাড়লো স্বর্ণের দাম। বৃহস্পতিবার থেকে প্রতি ভরি এক হাজার ১৬৬ টাকা বাড়ছে। তবে সনাতন পদ্ধতির স্বর্ণের দাম অপরিবর্তিত থাকছে। বাংলাদেশ জুয়েলার্স সমিতির (বাজুস) এক বিজ্ঞপ্তিতে নতুন এ মূল্য সম্পর্কে জানিয়েছে। আন্তর্জাতিক বাজারের সঙ্গে সঙ্গতি রেখে দেশের বাজারে স্বর্ণের দাম নির্ধারণ করা হয় বলে দাবি বাজুসের। বাজুস জানায়, দেশীয় মুদ্রার বিপরীতে ডলারের দাম বেড়েছে। পরিপ্রেক্ষিতে স্থানীয় বাজারে স্বর্ণের দাম বৃদ্ধির সিদ্ধান্ত নেয়া হয়েছে।

বাজুস নির্ধারিত নতুন মূল্য তালিকায় দেখা গেছে, সবচেয়ে ভাল মানের অর্থাৎ ২২ ক্যারেটের স্বর্ণ প্রতি ভরি (১১.৬৬ গ্রাম) বিক্রি হবে ৫৯ হাজার ১৯৫ টাকা দরে। বুধবার পর্যন্ত এ মানের স্বর্ণের ভরিপ্রতি বিক্রিমূল্য ৫৮ হাজার ২৯ টাকা।

পরবর্তী দাম নির্ধারণ না হওয়া পর্যন্ত ২১ ক্যারেটের স্বর্ণ ভরিপ্রতি বিক্রি হবে ৫৬ হাজার ৮৬২ টাকা দরে।

এর আগে এ মানের প্রতি ভরি স্বর্ণের বিক্রিমূল্য ছিল ৫৫ হাজার ৬৯৬ টাকা। আর ১৮ ক্যারেটের স্বর্ণ ভরিপ্রতি বিক্রি দর দাঁড়িয়েছে ৫১ হাজার ৮৪৬ টাকা। বুধবার পর্যন্ত এ মানের সোনার ভরিপ্রতি দাম ৫০ হাজার ৬৮১ টাকা। আর সনাতন পদ্ধতির সোনা ভরিপ্রতি ২৯ হাজার ১৬০ টাকায় অপরিবর্তিত আছে। এদিকে রূপার দামও অপরিবর্তিত রয়েছে। ২১ ক্যাডমিয়ামের প্রতি ভরি রূপার বিক্রিমূল্য ৯৩৩ টাকা।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *