সিলেটে সিএইচটি মিডিয়া’র ৫’ম প্রতিষ্টা বার্ষিকী পালিত

Slider সিলেট


হাফিজুল ইসলাম লস্কর, সিলেট :: পুন্যভূমি সিলেটে সিএইচটি মিডিয়া টুয়েন্টিফোর ডটকমের ৬ষ্ঠ বর্ষে পদার্পন ও ৫’ম প্রতিষ্ঠা বার্ষিকী পালিত হয়েছে। ৫’ম বর্ষপুর্তি উপলক্ষে ১৭ ডিসেম্বর মঙ্গলবার রাত ৯ ঘটিকার সময় সিলেট নগরীর জিন্দাবাজারের গোল্ডেন সিটি রেস্টুরেন্ট এর হলরুমে আলোচনা সভা ও প্রতিষ্টা বার্ষিকী কেক কাটা অনুষ্ঠানের আয়োজন করা হয়।

বঙ্গবন্ধু লেখক সাংবাদিক ফোরামের সাধারন সম্পাদক ও সাপ্তাহিক ইউনানী কন্ঠের সম্পাদক ও প্রকাশক ডা. আক্তার হোসেনের সভাপতিত্বে ও সাংবাদিক হা.আব্দুল হাই আল হাদী এর সঞ্চালনায় অনুষ্টিতব্য অনুষ্টানের শুরুতে পবিত্র কালামুল্লাহ শরীফ তেলাওয়াত করেন হা:জাকুয়ান আহমদ, জাতীয় সংগীত পরিবেশন করেন কবি রুহুল আমিন, রাহাত ও তার দল এবং অনুষ্টানে স্বাগত বক্তব্য প্রদান করেন বঙ্গবন্ধু লেখক সাংবাদিক ফোরামের সাংগঠনিক সম্পাদক ও সিএইচটি মিডিয়া টুয়েন্টিফোর ডটকমের সিলেট জেলা প্রতিনিধি হাফিজুল ইসলাম লস্কর।

উক্ত অনুষ্টানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন, সিলেট মহানগর আওয়ামীলীগের সাধারন সম্পাদক অধ্যাপক জাকির হোসেন, প্রধান আলোচক ছিলেন, সিলেট বার কাউন্সিলের সদস্য, সিলেট সিটি কর্পোরেশন ২২নং ওয়ার্ড শাহজালাল উপশহরের কাউন্সিলর এড.ছালেহ আহমদ সেলিম।

বিশেষ অতিথি ছিলেন, কবি মোকাম আলী খাঁন, ডা. জালাল আহমদ, ডা. এ কে খান, যুক্তরাজ্য কমিউনিটি নেতা মুকিমুল ইসলাম মুকুল, হলিবিডি টুয়েন্টিফোর ডটকমের নির্বাহী সম্পাদক রেজওয়ান আহমদ, বঙ্গবন্ধু লেখক সাংবাদিক ফোরামের সভাপতি রুহুল ইসলাম মিঠু।

এছাড়া আরো উপস্থিত ছিলেন, ডা. আলী আকবর, হলিবিডি টোয়েন্টিফোর ডটকম’র সম্পাদক সম্পাদক সৈয়দ সুমন, সাংবাদিক ইজাজুল হক ইজাজ, সিলেট মহানগর ছাত্রলীগ নেতা, শামিম আহমদ, কাজী জুবায়ের আহমদ, বিশিষ্ট ব্যবসায়ী সাংবাদিক আব্দুল হাদী, শাহজালাল উপশহর যুব কল্যান পরিষদের যুগ্ন আহবায়ক রাজেল আহমদ, সুরমা মিডিয়ার সত্তাধিকারী ফয়সল আহমদ, ডা. সোহেল আহমদ, হাফিজ তাফছির আহমদ, সাংবাদিক ইমরান, সমকাল টুয়েন্টিফোর ডটকমের রিপোর্টার জাহেদুল ইসলাম, দৈনিক একাত্তরের কথার স্টাফ রিপোর্টার তারেক আহমদ, সাপ্তাহিক ইউনানী কন্ঠ’র বাশারুল ইসলাম, আবুবকর, নিহাদ আহমদ, ইয়াসিন আহমদ প্রমুখ।

সংক্ষিপ্ত আলোচনা সভায় বক্তারা বলেন, সাংবাদিকরা জাতির বিবেক, সমাজের দর্পণ। জনমত সৃষ্টিতে সাংবাদিকরা কার্যকর ও গুরুত্বপূর্ণ ভূমিকা রাখেন। তবে লেখনির মাধ্যমে বিশেষ কারও এজেন্ডা বাস্তবায়নের নাম সাংবাদিকতা নয়। বাংলাদেশের উন্নয়ন ও অগ্রগতিতে সাংবাদিকদের ইতিবাচক ভূমিকা পালন করতে হবে। তবে বর্তমানে সাংবাদিক পরিচয়ে কিছু ব্যক্তি অসত্য লেখনির মাধ্যমে নিজের হীন উদ্দেশ্য চরিতার্থ করার অপচেষ্টা চালাচ্ছেন। এতে করে মহান এ পেশার মর্যাদা নষ্ট হচ্ছে। কতিপয় অপসাংবাদিকদের বিষয়ে প্রকৃত সাংবাদিকদের সজাগ থাকতে হবে। সেই সাথে সকলকে সাংবাদিকদের পাশে থেকে দেশকে এগিয়ে নিতে হবে। সাংবাদিকরা সমাজের, দেশের সার্বিক উন্নয়ন গণমাধ্যম দ্বারা সমাজের মানুষের কাছে, দেশের মানুষের কাছে পৌঁছে দিয়ে মানুষের বোধ শক্তিকে সুদৃঢ় করে। তেমনই বর্তমান বাংলাদেশের প্রধানমন্ত্রী শেখ হাসিনার সার্বিক উন্নয়ন দেশের জনগনের সামনে তুলে ধরার দায়িত্ব গণমাধ্যম কর্মীদের। একজন সাংবাদিকই পারে দেশের সকল শ্রেণী পেশার মানুষের সমস্যা তার লেখনির মাধ্যমে জাতির সামনে তুলে ধরতে। সাংবাদিকতার পেশা অত্যন্ত ঝুঁকিপূর্ণ একটি পেশা। এ পেশায় থেকে সততা ও নিষ্ঠার সাথে দায়িত্ব পালন করা দূরূহ ব্যাপার। সৎ সাংবাদিকের কোন বন্ধু নেই। তবুও সাংবাদিকদের বস্তুনিষ্ঠ সাংবাদ পরিবেশনের মাধ্যমে রাষ্ট্র তথা সমাজের প্রতিটি ক্ষেত্রে অবদান রাখতে হবে।

সেই সাথে বক্তারা আরো বলেন, সমাজে পিছিয়ে পরা, বৈষম্যের শিকার, নির্যাতিত-নিপীড়িত অসহায় জনগণের পাশে থাকতে, অন্যায়
অসংগতির চিত্র তুলে ধরার লক্ষ্যে এবং সরকারের ঘোষিত ডিজিটাল বাংলাদেশ গড়ার প্রত্যয় নিয়ে রাঙামাটিতে হোটেল সুফিয়ার হল রুমে ২০১৬ সালের ১৬ ডিসেম্বর “অবসান

হোক বৈষম্যের” স্লোগান নিয়ে আনুষ্ঠানিকভাবে যাত্রা শুরু করে সম্পূর্ণ অনলাইন ভিত্তিক সংবাদ মাধ্যম সিএইচটি মিডিয়া টুয়েন্টিফোর ডটকম।
সিএইচটি মিডিয়া টুয়েন্টিফোর ডটকম। ন্যায়ের আর সত্যের পক্ষে অবিচল আর হার না মানা দৃঢ়তা নিয়ে সকল বাধাকে শক্তিতে রুপান্তরিত করে সাধারন নিপীড়িত মানুষের আখাংকা আর জনপ্রিয়তার প্রতিফলনে আগামী ১৭ ডিসেম্বর ২০১৯ ইংরেজী ৫ম বর্ষ পেরিয়ে ৬ষ্ঠ বর্ষে পদার্পণ করছে স্বগৌরবে। বৈষম্যের অবসান নিরসনে পত্রিকাটি যেভাবে কাজ করে যাচ্ছে, সেই ভাবে ভবিষ্যতেও কাজ করে যাবে।

আলোচনা শেষে সিএইচটি মিডিয়া টোয়েন্টিফোর ডটকম’র সিলেট জেলা প্রতিনিধি হাফিজুল ইসলাম লস্করসহ অতিথিরা কেক কেটে সিএইচটি মিডিয়া টোয়েন্টিফোর ডটকম’র ৬ষ্ঠ বর্ষে পদার্পন ও ৫ম বর্ষপুর্তি উপলক্ষে আয়োজিত অনুষ্ঠানের সমাপ্তি ঘোষনা করেন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *