কালীগঞ্জে বেগম রোকেয়া দিবস ও জয়িতাদের সংবর্ধনা প্রদান

Slider জাতীয় ফুলজান বিবির বাংলা

Exif_JPEG_420

কালীগঞ্জ (গাজীপুর) প্রতিনিধি: গাজীপুরের কালীগঞ্জে আন্তর্জাতিক নারী নির্যাতন প্রতিরোধ পক্ষ ও বেগম রোকেয়া দিবস উদযাপন উপলক্ষে ‘জয়িতা অন্বেষণে বাংলাদেশ’ শীর্ষক কার্যক্রমের আওতায় গতকাল বুধবার সকালে কালীগঞ্জ উপজেলা পরিষদ চত্বরে উপজেলা প্রশাসনের সহযোগিতায় মহিলা বিষয়ক অধিদপ্তর ও জাতীয় মহিলা সংস্থার আয়োজনে এক আলোচনা সভা ও জয়িতাদের সংবর্ধনা প্রদান অনুষ্ঠিত হয়েছে।
নারী-পুরুষ সমতা-রুখতে পারে সহিংসতা, শেখ হাসিনার বারতা-নারী-পুরুষ সমতা এই ¯েøাগানকে সামনে রেখে বেগম রোকেয়া দিবস ও জয়িতাদের সংবর্ধনা অনুষ্ঠানে উপজেলা মহিলা বিষয়ক কর্মকর্তা শাহনাজ আক্তারের সভাপতিত্বে প্রধান অতিথি ছিলেন উপজেলা পরিষদের চেয়ারম্যান মো. মোয়াজ্জেম হোসেন পলাশ।

অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন, উপজেলা পরিষদের মহিলা ভাইস চেয়ারম্যান শর্মিলা রোজারিও, উপজেলা মহিলা আওয়ামী লীগের সভাপতি জুয়েনা আহমেদ, কালীগঞ্জ পৌর মহিলা আ’লীগের সভাপতি আমিরুন্নেসা, জাতীয় মহিলা সংস্থার উপজেলা শাখার সভাপতি আমেনা বেগম, উপজেলা যুব মহিলা আ’লীগের আহবায়ক পিয়ারা আক্তার শান্তা, কালীগঞ্জ পৌর আ’লীগের সভাপতি এসএম রবিন হোসেন, সাধারন সম্পাদক মো. কামরুল ইসলাম প্রমুখ।

আন্তর্জাতিক নারী নির্যাতন প্রতিরোধ পক্ষ এবং বেগম রোকেয়া দিবস পালন উপলক্ষে মহিলা বিষয়ক অধিদপ্তর এবং মহিলা ও শিশু বিষয়ক মন্ত্রণালয়ের উদ্যোগে সমগ্র দেশব্যাপী জয়িতা অন্বেষণে বাংলাদেশ শীর্ষক বিশেষ কার্যক্রমের আওতায় অর্থনৈতিকভাবে সাফল্য অর্জনকারী নারী ক্যাটাগরিতে উপজেলা পর্যায়ে কালীগঞ্জ পৌরসভার তুমুলিয়া ওয়ার্ডের রাশিদা আক্তারকে সর্বশ্রেষ্ঠ জয়িতার সম্মানে ভূষিত করে বধুবার সকালে তাকে সংবর্ধনা প্রদান করা হয়।

এছাড়া ২০১৮-১৯ অর্থবছরে মহিলা বিষয়ক অধিদপ্তর কর্তৃক রেজিষ্ট্রেশনকৃত স্বেচ্ছাসেবী মহিলা সমিতির মাঝে অনুদানের চেক বিতরণ করা হয়। ভাদগাতী ডিজিটাল মহিলা উন্নয়ন সমিতিকে ১৫ হাজার টাকা, নারী মুক্তি কল্যাণ সমিতিকে ২৫ হাজার টাকা, নোয়াপাড়া পরিবার উন্নয়ন সমিতিকে ২০ হাজার টাকা ও ভাদার্ত্তী মহিলা উন্নয়ন সমিতিকে ২৫ হাজার টাকার অনুদানের চেক উদ্যোক্তাদের মাঝে অতিথিবৃন্দরা প্রদান করেন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *