খালেদার মেডিকেল রিপোর্ট এখনো প্রস্তুত হয়নি: উপাচার্য

Slider জাতীয় সারাদেশ


বিএনপি চেয়ারপর্সন বেগম খালেদা জিয়ার স্বাস্থ্যগত অবস্থার মেডিকেল রিপোর্ট এখনো প্রস্তুত হয়নি বলে জানিয়েছেন বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিক্যাল বিশ্ববিদ্যালয়ের(বিএসএমএমইউ) উপাচার্য কনক কান্তি বড়ুয়া। তিনি বলেন, মেডিকেল বোর্ডের সদস্যরা বেগম জিয়ার স্বাস্থ্যের সর্বশেষ অবস্থা সম্পর্কে জানতে পর্যালোচনা সভা করে। এখন পর্যন্ত মেডিকেল রিপোর্ট প্রস্তুুত হয়নি। তবে কাল (বৃহস্পতিবার) সকালের মধ্যে রিপোর্ট রেডি করতে না হলে অ্যাটর্নী জেনারেলের মাধ্যমে সময়ের আবেদন করা হবে। ২৭ শে অক্টোবরে করা খালেদার মেডিকেল রিপোর্টটি দাখিল করা হবে কিনা এমন প্রশ্নের জবাবে তিনি বলেন, না। একসাথেই দুটো রিপোর্ট দাখিল করা হবে।
মেডিকেল বোর্ডের এক সদস্য জানান, ইতোমধ্যে মেডিক্যাল বোর্ডের সদস্যরা বিএসএমএমইউতে চিকিৎসাধীন বেগম খালেদা জিয়ার বিভিন্ন

রোগব্যাধির রিপোর্টসহ সর্বশেষ স্বাস্থ্যগত অবস্থা নিয়ে পর্যালোচনা সভা করেন। কিন্তু কাল বৃহস্পতিবার আদালতে সুনির্দিষ্ট স্বাস্থ্যগত প্রতিবেদন দাখিলের ব্যাপারে সর্বসম্মতিক্রমে সিদ্ধান্তে উপনীত হতে পারেননি তারা।
এ কারণে তারা আদালতে সময় প্রার্থনা করবেন।

জানা গেছে, বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়ার সর্বশেষ স্বাস্থ্যগত অবস্থা জানাতে মেডিকেল বোর্ডের রিপোর্ট আদালতে দাখিলের নির্দেশ কপি বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিকেল বিশ্ববিদ্যালয়ের সংশ্লিষ্টদের কাছে গত সোমবার বিকেলে পৌঁছেছে। কিন্তু এখনো রিপোর্ট তৈরি হয়নি। কাল বৃহস্পতিবার বিএনপি চেয়ারপর্সন বেগম খালেদা জিয়ার জামিন আবেদনের পরবর্তী শুনানির দিন ধার্য রয়েছে। প্রধান বিচারপতি সৈয়দ মাহমুদ হোসেনের নেতৃত্বাধীন আপিল বিভাগে এ শুনানি হবে। সুপ্রিম কোর্টের কসলিস্টের ৭ নম্বরে রয়েছে।

এর আগে ২৮শে নভেম্বর বিএনপি চেয়ারপার্সন বেগম খালেদা জিয়ার শারিরিক অবস্থা জানতে বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিক্যাল বিশ্ববিদ্যালয়ের ভ্যাইচ্যান্সেলরকে মেডিকেল বোর্ডের রিপোর্ট দাখিল করার নির্দেশ দেন প্রধান বিচারপতি। সে অনুযায়ী, কাল ৫ই ডিসেম্বর খালেদার মেডিকেল রিপোর্ট দাখিল করার নির্দেশ রয়েছে আদালতের। একইসঙ্গে মামলার পরবর্তী শুনানির জন্য দিন ধার্য করা হয়েছে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *