শ্রীপুর রেষ্টুরেন্টকে জরিমানা ও সিলগালা

Slider গ্রাম বাংলা


রাতুল মন্ডল শ্রীপুর: গাজীপুর জেলার শ্রীপুর শহরের মাওনা চৌরাস্তায় অস্বাস্থ্যকর পরিবেশ ও রান্নার কাজে অবৈধ গ্যাস সিলিন্ডার ব্যবহার করায় তিনটি রেস্টুরেন্টকে দুই লাখ টাকা করে জরিমানা করা হয়। এদিকে মোবাইল কোর্ট আসার খবরে মালিক-কর্মচারীরা পালিয়ে গেলে একটি রেস্টুরেন্ট সিলগালা করা হয়।

ভ্রাম্যমান আদালতের বিচারক শ্রীপুর উপজেলা নির্বাহী কর্মকর্তা শেখ শামসুল আরেফিন এ আদেশ দেন। এসময় শ্রীপুর সহকারী কমিশনার (ভুমি) এমডি শামসুল আরেফিন উপস্থিত ছিলেন।

সহকারী কমিশনার (ভুমি) এম ডি শামসুল আরেফিন বলেন, রেস্টুরেন্ট গুলোতে রান্নার কাজে দীর্ঘদিন যাবৎ অবৈধ সিলিন্ডারে সিএনজি ষ্টেশন থেকে গ্যাস ভরে ব্যবহার করা হতো ও অপরিচ্ছন্ন এবং অস্বাস্থ্যের পরিবেশে রান্না করে তা সরবরাহ্ করা হতো। যা খুবই ঝুঁকিপূর্ণ। এ গ্যাস সিলিন্ডার বিস্ফোরণ হলে ব্যাপক ক্ষয়ক্ষতি ও প্রাণ নাশের আশংকা থাকে। একাধিকবার এসব রেস্টুরেন্টকে সতর্ক করা হলেও তারা তা মানছেন না। নির্দেশনা না মানায় মাওনা চৌরাস্তার চাঁদপুর হোটেল এন্ড রেস্টুরেন্ট, রাজধানী চাইনিজ হোটেল এন্ড রেস্টুরেন্ট, বরমী হোটেল এন্ড রেস্টুরেন্টকে দুই লাখ টাকা জরিমানা করা হয় এবং অনাদায়ে সিলগালার আদেশ দেয়া হয়। পরে জরিমানা পরিশোধ করা হলেও চাঁদপুর হোটেল এন্ড রেস্টুরেন্ট বাদে বাকী গুলো খুলে দেয়া হয়। এদিকে মোবাইল কোর্ট আসার খবরে এসবি চাইনিজ রেস্টুরেন্ট এন্ড সুইটস্ এর মালিক, ও কর্মচারীরা পালিয়ে যায়। পরে ভ্রাম্যমান আদালত গিয়ে রেষ্টুরেন্টটি সিলগালা করে দেন।

এসময় উপস্থিত ছিলেন মাওনা হাইওয়ে থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা মঞ্জুরুল হক, শ্রীপুর থানার সহকারী উপ-পরিদর্শক লাক মিয়া ও গাজীপুর জেলা প্রশাসনের কর্মকর্তা ও কর্মচারীবৃন্দ।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *