খালেদা জিয়ার সুস্থ হয়ে ফেরা নিয়ে ফখরুলের শঙ্কা

Slider রাজনীতি সারাদেশ


ঢাকা: কারাবন্দি বিএনপি চেয়ারপারসন বেগম খালেদা জিয়ার স্বাস্থ্যের অবস্থা সংকটাপন্ন জানিয়ে দলটির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর বলেছেন, সুস্থ অবস্থায় খালেদা জিয়া ফিরে আসতে পারবেন কিনা সেটা নিয়ে অনেক শঙ্কা রয়েছে। আজ রাজধানীর শেরেবাংলা নগর চন্দ্রিমা উদ্যানে যুবদলের ৪১ তম প্রতিষ্ঠা বার্ষিকী উপলক্ষ্যে দলের প্রতিষ্ঠাতা ও প্রয়াত প্রেসিডেন্ট জিয়াউর রহমানের মাজারে পুষ্পমাল্য অর্পণ শেষে তিনি এ কথা বলেন।

কারাবন্দি বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়ার শারীরিক অবস্থা কি এবং তিনি বিদেশে চিকিৎসা নিতে চান কিনা এমন প্রশ্নের জবাবে মির্জা ফখরুল ইসলাম আলমগীর বলেন, দেশনেত্রীর স্বাস্থ্যের অবস্থা অত্যন্ত সংকটাপন্ন। তার জীবনের হুমকি দেখা দিয়েছে এখন। সুস্থ অবস্থায় ফিরে না আসার সম্ভাবনা দেখা দিয়েছে।

তিনি বলেন, বিএনপি চেয়ারপারসন যখন কারাগারে যান তখন সবাই দেখেছেন তিনি অসুস্থ অবস্থায় কারাগারে গিয়েছেন। আজকে তিনি বিছানা থেকে উঠতে পারেন না, নিজে খাবার খেতে পারেন না, এক পা হাঁটতে পারে না। তিনি যে হাসপাতালে রয়েছেন সেখান তার প্রপার চিকিৎসা সম্ভব নয়। আমি বারবার বলেছি, তার জামিন তার অধিকার, তিনি জামিন পেতে পারেন। কিন্তু সরকার ইচ্ছাকৃতভাবে তার জামিন আটকে রেখেছে এবং তার জামিন যেন না হয় সেজন্য তারা ব্যবস্থা নিয়েছে।

যুবদল প্রসঙ্গে বিএনপি মহাসচিব বলেন, আজকে এমন এক সময় এ দলের প্রতিষ্ঠা বার্ষিকী পালন হচ্ছে যখন বাংলাদেশে কোনো গণতন্ত্র নেই।
বর্তমান যে অবৈধ সরকার জবর দখল করে বসে আছে তারা বাংলাদেশকে একটা ব্যর্থ রাষ্ট্রে পরিণত করেছে। গণতন্ত্রকে হরণ করে, যিনি বাংলাদেশের গণতন্ত্রের জন্য সারা জীবন সংগ্রাম করেছেন তাকে অন্যায়ভাবে কারারুদ্ধ রেখে মৃত্যুর মুখে ঠেলে দেয়া হচ্ছে।

বিএনপি মহাসচিব বলেন, দেশের সামগ্রিক পরিস্থিতি থেকে স্পষ্ট বুঝা যায়, এই সরকার সম্পূর্ণভাবে ব্যর্থ হয়েছে কারণ তারা বৈধ নয়। এজন্য আমরা বারবার বলেছি জাতি ধর্ম নির্বিশেষে ঐক্যবদ্ধ হয়ে আমরা একটি গণতান্ত্রিক রাষ্ট্র ব্যবস্থা প্রতিষ্ঠা করতে চাই। সেজন্য এ সরকারকে অবিলম্বে পদত্যাগ করা উচিৎ। একটি নিরপেক্ষ সরকারের অধীনে নিরপেক্ষ নির্বাচন কমিশনের অবাধ নিরপেক্ষ নির্বাচনই এই সংকট সমাধানের একমাত্র পথ।

এ সময় যুবদলের সভাপতি সাইফুল আলম নীরব, সাধারণ সম্পাদক সুলতান সালাউদ্দিন টুকু, সিনিয়র সহ-সভাপতি মোরতাজুল করিম বাদরু, সিনিয়র যুগ্ন সাধারণ সম্পাদক নুরুল ইসলাম নয়ন, মহানগর দক্ষিণের সভাপতি রফিকুল ইসলাম মজনু, উত্তরের সভাপতি এসএম জাহাঙ্গীর প্রমূখ উপস্থিত ছিলেন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *