বাকুতে প্রধানমন্ত্রী: ন্যাম সম্মেলনে আজ ব্যস্ত দিন কাটাবেন

Slider জাতীয় সারাদেশ সারাবিশ্ব


ডেস্ক: ১৮তম নন-অ্যালাইন মুভমেন্ট (ন্যাম) সম্মেলনে যোগ দিতে চার দিনের সরকারি সফরে আজারবাইজানের রাজধানী বাকুতে অবস্থান করছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। আজ সম্মেলনের প্রথম দিনে যোগ দিচ্ছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। কাটাবেন ব্যস্ত দিন। সম্মেলনের ফাকে সাক্ষাৎ করবেন বিভিন্ন দেশের সরকার ও রাষ্ট্রপ্রধানদের সঙ্গে।

ন্যামের দুই দিনের সম্মেলনটি আজ শুক্র ও আগামীকাল শনিবার বাকুর কংগ্রেস সেন্টারে অনুষ্ঠিত হবে।

পররাষ্ট্র মন্ত্রণালয় সূত্র জানায়, ন্যাম সম্মেলনের ফাঁকে প্রধানমন্ত্রী বিভিন্ন রাষ্ট্র ও সরকারপ্রধানদের সঙ্গে সাক্ষাৎ করবেন বলে আশা করা হচ্ছে।

এর আগে গতকাল বৃহস্পতিবার স্থানীয় সময় রাত ৯টা ১০ মিনিটে বাকু হায়দার আলিয়েভ ইন্টারন্যাশনাল এয়ারপোর্টে অবতরণ করেন তিনি। বাকুতে পৌঁছানোর পর বিমানবন্দর থেকে আনুষ্ঠানিক মোটর শোভাযাত্রা সহকারে প্রধানমন্ত্রীকে নিয়ে যাওয়া হয় বাকুর হোটেল হিল্টনে। আজারবাইজান সফরকালে তিনি এই হোটেলেই অবস্থান করবেন।

এর আগে গতকাল বিকেলে প্রধানমন্ত্রী ও তাঁর সফরসঙ্গীদের নিয়ে বিমান বাংলাদেশ এয়ারলাইনসের একটি বিশেষ ফ্লাইট হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দর ছেড়ে যায়। প্রধানমন্ত্রীকে বিদায় জানাতে সড়ক পরিবহন ও সেতু মন্ত্রী ওবায়দুল কাদের, মুক্তিযুদ্ধবিষয়ক মন্ত্রী আ ক ম মোজাম্মেল হক, বেসামরিক বিমান ও পর্যটন প্রতিমন্ত্রী মো. মাহবুব আলী, মন্ত্রিপরিষদসচিব মো. শফিউল আলম, মুখ্য সচিব মো. নজিবুর রহমান, তিন বাহিনীর প্রধানরা, কূটনৈতিক কোরের ডিন এবং বেসামরিক ও সামরিক উচ্চপদস্থ কর্মকর্তারা বিমানবন্দরে উপস্থিত ছিলেন।

১২০টি উন্নয়নশীল দেশের ফোরাম ন্যামের দুই দিনের সম্মেলনটি বাকুর কংগ্রেস সেন্টারে অনুষ্ঠিত হচ্ছে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *