কালীগঞ্জে মসজিদ ভিত্তিক শিশু ও গণশিক্ষার সমন্বয় সভা অনুষ্ঠিত

Slider ফুলজান বিবির বাংলা

Exif_JPEG_420

কালীগঞ্জ (গাজীপুর) প্রতিনিধি: কালীগঞ্জে মসজিদ ভিত্তিক শিশু ও গণশিক্ষা কার্যক্রম প্রকল্পের শিক্ষক ও কেয়ারটেকারদের নিয়ে মাসিক সমন্বয় সভা অনুষ্ঠিত হয়েছে। ইসলামিক ফাউন্ডেশন কালীগঞ্জ উপজেলার শাখার আয়োজনে বৃহস্পতিবার সকালে উপজেলার শহীদ ময়েজউদ্দিন অডিটোরিয়ামে এ সমন্বয় সভা অনুষ্ঠিত হয়।

উপজেলার সহকারী কমিশনার (ভূমি) মোহাম্মদ জুবের আলমের সভাপতিত্বে প্রধান অতিথি ছিলেন ইসলামিক ফাউন্ডেশনের প্রধান কার্যালয়ের সহকারী পরিচালক হিরণ বেপারী। সভায় অন্যান্যদের মধ্যে উপস্থিত ছিলেন ইসলামিক ফাউন্ডেশনের উচ্চমান সহকারী মো. মাসুম সিকদার, গাজীপুর ইসলামিক ফাউন্ডেশনের ফিল্ড অফিসার আল আমিন মিয়া, উপজেলার সমাজসেবা অফিসার মো. শাহাদৎ হোসেন প্রমুখ।

সভায় বক্তারা বলেন, হযরত মুহাম্মদ (সাঃ) বলেছেন, সমাজে উত্তম ব্যক্তি তিনি যিনি নিজে কোরআন শিখেন এবং অন্যকে তা শিক্ষা দেন। সমাজের আদর্শ হলো ইমাম বা হুজুর। যিনি সমাজের ছেলেমেয়েদের কোরআনের শিক্ষা দিয়ে থাকেন। ইসলামে জঙ্গিবাদ, মাদক ও সন্ত্রাসের কোনো স্থান নেই। সমাজ থেকে এই সব অবক্ষয় দূর করতে আপনাদের ভূমিকা গুরুত্বপূর্ণ। পৈত্রিক সম্পত্তির উপর মেয়েদের হক নিশ্চিত করতেই হবে। ছোটবেলা থেকে মসজিদ ভিত্তিক শিশুদের গণশিক্ষার পাশাপাশি তাদের জঙ্গিবাদ, মাদক ও সন্ত্রাসের বিষয়ে সচেতন করতে হবে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *