অস্কারে বেশি খোঁজা হয়েছে প্রিয়াঙ্কাকে

Slider বিনোদন ও মিডিয়া

 

priyanka_chopra_629984975

 

 

 

 

 

 

সুদূর মার্কিন মুলুকে হয়ে গেলো অ্যাকাডেমি অ্যাওয়ার্ডস অনুষ্ঠান। অস্কারের জমকালো আসরে প্রথমবারের মতো অংশ নিয়েছেন বলিউড অভিনেত্রী প্রিয়াঙ্কা চোপড়া। তিনি কী কী পরে গেলেন, তাকে কেমন দেখালো, মঞ্চে কি বললেন- সবকিছু নিয়েই ভারতীয়দের মধ্যে ছিলো তুমুল আগ্রহ।

ফলে ভারতজুড়ে অস্কার সম্পর্কিত গুগল সার্চে সবচেয়ে বেশি খোঁজা হয়েছে এমন তারকাদের তালিকায় দ্বিতীয় স্থানে আছেন প্রিয়াঙ্কা চোপড়া। তার চেয়েও বেশি খোঁজা হয়েছে হলিউড সুপারস্টার লিওনার্ডো ডিক্যাপ্রিওকে।

যুক্তরাষ্ট্রে লস অ্যাঞ্জেলসের ডলবি থিয়েটারে ২৮ ফেব্রুয়ারি অনুষ্ঠিত হয় অস্কারের ৮৮তম আসর। পরদিন এ তথ্য জানিয়েছে গুগল। বিশ্বজুড়ে অস্কার নিয়ে যা কিছু অনুসন্ধান করা হয়েছে গুগলে তার শতকরা দুই শতাংশে আছে ভারতীয়দের অবদান। প্রিয়াঙ্কা ছাড়াও সেরা চলচ্চিত্র, সেরা অভিনেতা, সেরা অভিনেত্রী ও সেরা পরিচালক লিখে দেশটিতে অস্কার খোঁজা হয়েছে বেশি।

মনোনীতদের মধ্যে ডিক্যাপ্রিওকেই বেশি খুঁজেছে ভারত। আমেরিকায়ও তাকে ঘিরে একই চিত্র। অভিনেত্রীদের মধ্যে কেট ব্ল্যানচেটকে (ক্যারল) নিয়ে অনুসন্ধান হয়েছে বেশি। তারপরেই আছেন জেনিফার লরেন্স (জয়)।

অর্ধেকই খোঁজা হয়েছে আমেরিকা থেকে। সেজন্যই ডিক্যাপ্রিও আছেন শীর্ষে। ৩০ শতাংশ সার্চ এসেছে ব্রিটেন, কানাডা, অস্ট্রেলিয়া ও স্পেন থেকে। গত বছরের চেয়ে ৭০ শতাংশ সার্চ বেড়েছে বলেও জানিয়েছে গুগল।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *