জনগনের সেবা ও ভালোবাসার জন্য ছাত্রলীগ করতে হবে ………….চুমকি এমপি

Slider গ্রাম বাংলা


কালীগঞ্জ (গাজীপুর) প্রতিনিধি: মহিলা ও শিশু বিষয়ক সম্পর্কিত সংসদীয় স্থায়ী কমিটির সভাপতি মেহের আফরোজ চুমকি এমপি বলেছেন, জনগনের সেবা ও ভালোবাসার জন্য ছাত্রলীগ করতে হবে। ছাত্র ছাড়া কেউ ছাত্রলীগ করতে পারবে না। বঙ্গবন্ধুর হাতে গড়া ছাত্রলীগ করতে হলে তাঁর বঙ্গবন্ধুর আদর্শ নিয়ে ছাত্রলীগ করতে হবে। ছাত্রলীগের মধ্যে মানবতার গুণ বিদ্যমান থাকতে হবে। আমার এলাকার ছাত্রলীগ নিয়ে আমি গর্বিত। দলীয় কর্মকান্ড ও পরিশ্রমের দিক থেকে এক নম্বরের রয়েছে কালীগঞ্জের ছাত্রলীগ। ছাত্রলীগ ভালো কাজ করলে সারা বাংলাদেশ আনন্দিত হয়। তাদের মন্দ কাজ মানুষকে হতাশ করে। তাই ছাত্রলীগকে মানব সেবায় নিয়োজিত থাকতে হবে। মঙ্গলবার সন্ধ্যায় গণতন্ত্র প্রতিষ্ঠার সংগ্রামে আত্মদানকারী শহীদ ময়েজউদ্দিনের ৩৫ তম শাহাদাৎ বার্ষিকী উপলক্ষে স্মরণ সভায় প্রধান অতিথির বক্তৃতায় সাবেক প্রতিমন্ত্রী মেহের আফরোজ চুমকি এমপি এসব কথা বলেন।

কালীগঞ্জ পৌর ছাত্রলীগের আয়োজনে স্মরণসভায় এমপি মেহের আফরোজ চুমকি আরো বলেন, যত ধরনের যড়ষন্ত্র হউক আল্লাহপাক সহায় থাকলে কেউ ক্ষতি করতে পারবে না। আমার বাবা শহীদ ময়েজউদ্দিন একজন কৃষক পরিবারের সন্তান ছিল। তিনি খুব কষ্ট করে লেখাপড়া করেছেন। রাজনীতির পাশাপাশি মানব সেবায় সর্বদা তিনি নিয়োজিত ছিলেন। দলের দুর্দিনে তিনি সক্রিয় ভূমিকা পালন করেছেন। স্বাস্থ্য সেবাকে তিনি জীবনদশায় গুরুত্বপূর্ণ মানবসেবা মনে করতেন। তিনি শক্তিশালী একজন সংগঠক। ছাত্রলীগ থেকে শুরু করে আওয়ামী লীগের গুরুত্বপূর্ণ পদে আসীন হয়ে দলের কর্মকান্ড চালিয়ে গিয়েছেন। ৩৫ বছর হয়ে গেছে তিনি আমাদের ছেড়ে চলে গেছেন। মিছিলের মধ্যে বোমা বিস্ফোরত করে ঘাতকরা তাঁর ওপর হামলা চালায়। তিনি ঘাতকদের বলেছিলেন, তোমরা তো আমার ছেলের মতো, আমাকে কেন মারছো। তার পরও হায়েনাদের মন গলেনি, তারা ছুরিকাঘাতে আমার বাবাকে হত্যা করেছে। বাবা গণতন্ত্র প্রতিষ্ঠায় নিজের জীবন বিসর্জন দিয়েছেন।

কালীগঞ্জ পৌর ছাত্রলীগের সভাপতি আলী আল রাফু অমিতের সভাপতিত্বে এবং সাধারন সম্পাদক সাদমান সাকিব আলভীর পরিচালনায় স্মরণ সভায় বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন গাজীপুর জেলা ছাত্রলীগের সভাপতি মো. দেলোয়ার হোসেন শাওন ও জেলা ছাত্রলীগের সাধারন সম্পাদক জাহিদুল আলম রবিন প্রমুখ।

অন্যান্যদের মধ্যে স্মরণ সভায় উপজেলা আওয়ামী লীগের সাধারন সম্পাদক আব্দুল গণি ভূইয়া, উপজেলা পরিষদের চেয়ারম্যান মো. মোয়াজ্জেম হোসেন পলাশ, যুগ্ম সম্পাদক এবিএম তারিকুল ইসলাম ও আবু বকর চৌধুরী, সাংগঠনিক সম্পাদক কাজী বশির আহমেদ, উপজেলা পরিষদের মহিলা ভাইস চেয়ারম্যান শর্মিলা রোজারিও, কেন্দ্রীয় ছাত্রলীগের গণযোগাযোগ ও উন্নয়ন বিষয়ক সম্পাদক শেখ শামীম হোসেন তূর্ষ, জেলা ছাত্রলীগের সহ-সভাপতি মো. খোরশেদ আলম, উপজেলা ছাত্রলীগের সভাপতি মো. সাদ্দাম হোসেন, সাধারন সম্পাদক মো. সাদেকুর রহমান ভূইয়া, কালীগঞ্জ শ্রমিক কলেজ শাখার সভাপতি মো. তানভীর মোল্লা, সাধারন সম্পাদক এম আই লিকন উপস্থিত ছিলেন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *