লালমনিরহাটে ভিজিএফের ৬৫ বস্তা চাল উদ্ধার, একজনের কারাদণ্ড

Slider জাতীয় রংপুর

হাসানুজ্জামান হাসান,লালমনিরহাট প্রতিনিধিঃ লালমনিরহাটে ভিজিএফের ৬৫ বস্তা চাল রাখার দায়ে ইকবাল হোসেন (৩৮) নামে একজনের সাত দিনের বিনাশ্রম কারাদণ্ড দিয়েছেন ভ্রাম্যমাণ আদালত।

মঙ্গলবার (৮ অক্টোবর) দিবাগত রাত ১০টায় লালমনিরহাট পৌরসভার শাহজাহান কলোনীর ডালপট্টি মোড়ে অভিযান চালিয়ে এ চাল উদ্ধার করেন ভ্রাম্যমাণ আদালতের বিচারক নির্বাহী ম্যাজিস্ট্রেট টিএম রাহসিন কবির।

কারাদণ্ড প্রাপ্ত ইকবাল হোসেন সদর উপজেলার মোগলহাট ইউনিয়নের ১নং ফুলগাছ এলাকার মোঃ আকবর আলীর ছেলে।

লালমনিরহাট সদর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মাহফুজ আলম জানান, গোপন সংবাদের ভিত্তিতে নির্বাহী ম্যাজিস্ট্রেট শহরের ডালপট্টি মোড়ে অভিযান চালিয়ে ইকবালের চালের গোডাউন থেকে সরকারী ভিজিএফের ৬৫ বস্তা চাল উদ্ধার করে। এসময় গোডাউনের মালিক ইকবালকে আটক করা হয়। পরে ভ্রাম্যমাণ আদালতে নির্বাহী ম্যাজিস্ট্রেট টিএস রাহসিন কবির তাকে সাত দিনের বিনাশ্রম কারাদণ্ড প্রদান করে।

রাত গভীর হওয়ায় বুধবার সকালে তাকে কারাগারে প্রেরন করা হবে বলেও জানান তিনি। তবে ইকবালের ফুপাতো ভাই মনতাজ আলী বলেন, আমার ভাই চালের ব্যবসা করে ঠিকই। তবে কোন অবৈধ ব্যবসার সাথে সে জড়িত নয়। আর যে চাল গুলো ধরা হয়েছে সেগুলো ভিজিএফের চাল নয়। এই চাল গুলো মুড়ি বানানোর চাল। চাল গুলো সরকারী বস্তায় রাখার অপরাধে আমার ভাইকে বিনা অপরাধে এ দণ্ড দেয়া হয়। তিনি এর সুষ্ঠু তদন্ত দাবী করেন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *