আবরার হত্যা : ১৯ জনকে আসামি করে মামলা করলেন বাবা

Slider জাতীয় ফুলজান বিবির বাংলা


ঢাকা: বাংলাদেশ প্রকৌশল বিশ্ববিদ্যালয়ের (বুয়েট) শিক্ষার্থী আবরার ফাহাদকে পিটিয়ে হত্যার ঘটনায় শাখা ছাত্রলীগের সাধারণ সম্পাদকসহ ১৯ জনকে আসামি করে মামলা দায়ের করেছেন তার বাবা বরকতুল্লাহ। আজ সোমবার সন্ধ্যায় রাজধানীর চকবাজার থানায় মামলাটি করেন তিনি। মামলায় প্রধান আসামি করা হয়েছে মেহেদী ও দ্বিতীয় আসামি করা হয়েছে ফুয়াদকে।

আবরারের বাবা জানান, কিসের জন্য তার ছেলেকে হত্যা করা হয়েছে কিছুই তার জানা নেই। তবে তার ছেলের হত্যার ঘটনায় তিনি ১৯ জনকে আসামি করে মামলা করেছেন। সিসিটিভি ফুটেজ পর্যবেক্ষণ করে এই ১৯ জনকে শনাক্ত করা হয়েছে।

এর আগে ভোরে বুয়েটের শের-ই-বাংলা হলের প্রথম ও দ্বিতীয় তলার সিঁড়ির মধ্যবর্তী জায়গা থেকে আবরার ফাহাদের মরদেহ উদ্ধার করা হয়।

আবরার ফাহাদ বুয়েটের ইলেকট্রিক্যাল অ্যান্ড ইলেকট্রনিক ইঞ্জিনিয়ারিংয়ের (ইইই) বিভাগের লেভেল-২ এর টার্ম ১ এর ছাত্র ছিলেন। তিনি শের-ই-বাংলা হলের ১০১১ নম্বর কক্ষে থাকতেন। তার বাড়ি কুষ্টিয়া শহরে। কুষ্টিয়া জেলা স্কুলে তিনি স্কুলজীবন শেষ করে নটরডেম কলেজে পড়েন।

ভারতের সাথে পানি চুক্তি নিয়ে একটি স্ট্যাটাস দেয়ার প্রেক্ষিতে আবাররকে শিবির হিসেবে অভিহিত করে ছাত্রলীগ নেতারা তাকে রোববার রাতে হত্যা করেছে বলে তার সহপাঠিদের দাবি। এ ঘটনায় ৯ ছাত্রলীগ নেতাকে আটক করেছে পুলিশ।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *