কোডাকের হাই-এন্ড স্মার্টফোন, আসছে নতুন বছরের প্রথম দিকে

তথ্যপ্রযুক্তি

image_168108.kodak-smartphoneক্যামেরা তৈরিতে বহু পুরনো জায়ান্ট কোডাক। নতুন বছরে তারা প্রথমবারের মতো আনছে অ্যান্ড্রয়েড স্মার্টফোন। সবচেয়ে ভালো মানের ক্যামেরা আর দারুণ সব সফটওয়্যার ও ফিচার নিয়ে আসবে তাদের স্মার্টফোন।

আগামী বছরের প্রথমেই লাস ভেগাসে জাঁকজমক আয়োজনের মধ্য দিয়ে দেখা দেবে তাদের ৪জি মোবাইল। আর বছরের মাঝামাঝিতেই ট্যাবলেট চলে আসবে বলে জানা গেছে।
যারা উচ্চমানসম্পন্ন স্মার্টফোন পেতে চান, তাদের জন্যেই কোডাকের এই পদক্ষেপ। বিশেষ করে ক্যামেরা এবং শেয়ারিং ফিচারে ভিন্ন অভিজ্ঞতা পাবেন ব্যবহারকারীরা। এসব তথ্য জানায় কোডাক।
ক্যামেরার ওপর বিশেষ দৃষ্টি রেখে বানানো হবে কোডাকের মোবাইল ফোন। এগুলো স্যামসাং গ্যালাক্সি এস৪ জুম এবং গ্যালাক্সি কে জুম এর দলে চলে আসবে বলে মনে করা হচ্ছে। এর আগে প্যানাসনিক লুমিক্স ডিএমসি-সিএম১ এবং নিকন অ্যান্ড্রয়েড ক্যামেরা বাজারে এনেছে।
বুলিট মোবাইলের সিইও অলিভার সুলতে বলেন, কোডাক এমনিতেই তাদের উচ্চমান এবং উদ্ভাবনী প্রযুক্তি নিয়ে বিশাল বাজার ধরে রেখেছে। মোবাইলে একই বিষয় আনতে পারলে ভারো সাড়া পাবে তারা।
অলিভার আরো বলেন, মানের সঙ্গে আপস না করে সহজবোধ্য মোবাইল দিতে পারলেই বাজিমাত। ব্যবহারকারীদের সহজে প্রিন্ট করা এবং শেয়ারিংয়ের সার্ভিস দেওয়া হবে গুরুত্বপূর্ণ বিষয়। যদিও এগুলো আধুনিক বহু নামকরা ব্র্যান্ডের কিছু কিছু ফোনে দেওয়া হচ্ছে। তবে আরো বেশি কিছু দেবে কোডাক।
কোডাকের ব্র্যান্ড লাইসেন্সিং এর ভাইস প্রেসিডেন্ট এলিন মারফি বলেন, বুলিট গ্রুপের এমন মন্তব্যে আমরা আশাবাদী। আশা করছি গুণগত মান ও সেবায় সবাইকে ছাড়িয়ে যাবো আমরা।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *