দূর্গাপূজা উপলক্ষে বুড়িমারী স্থলবন্দর ৬ দিন বন্ধ

Slider রংপুর


হাসানুজ্জামান হাসান,লালমনিরহাট প্রতিনিধিঃ শারদীয় দূর্গাপূজা উপলক্ষে লালমনিরহাটের পাটগ্রাম উপজেলার বুড়িমারী স্থলবন্দর দিয়ে ছয় দিন আমদানি- রফতানি কার্যক্রম বন্ধ থাকবে।

তবে, স্থলবন্দর ইমিগ্রেশন দিয়ে পাসপোর্টধারী যাত্রী সাধারণের চলাচল অব্যাহত থাকবে।

বুড়িমারী স্থলবন্দরের ওপারে শারদীয় দূর্গাপূজা উপলক্ষে ভারতীয় চ্যাংরাবান্ধা এ্যাক্সপোর্টার, সিঅ্যান্ডএফ এজেন্ট ওয়েলফেয়ার ও ট্রাক ওনার্স অ্যাসোশিয়েশনের যৌথ সভার আলোচনা এবং প্রদানকৃত এক চিঠিতে ০৫ অক্টোবর শনিবার থেকে ১০ অক্টোবর বৃহস্পতিবার পর্যন্ত ছয়দিন আমদানি- রফতানি কার্যক্রম বন্ধ রাখার সিদ্ধান্তের কথা জানায়।

এ কারণে বুড়িমারী স্থলবন্দর দিয়ে আমদানি- রফতানি কার্যক্রম বন্ধ থাকবে।

এ সংক্রান্ত একাট চিঠি বুড়িমারী স্থলবন্দর কর্তৃপক্ষ, কাস্টমস্ ও আমদানি- রফতানিকারক সমিতি এবং সিঅ্যান্ডএফ অ্যাসোসিয়েশন পেয়েছে বলে জানা গেছে।

বুড়িমারী স্থলবন্দর আমদানি- রফতানিকারক অ্যাসোসিয়েশনের সাধারণ সম্পাদক ও বুড়িমারী ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান মো. আবু সাঈদ নেওয়াজ নিশাত বলেন, ‘শারদীয় দূর্গাপূজায় ভারতীয় চ্যাংরাবান্দা শুল্ক স্টেশন ব্যবসায়ী ও পরিবহণ সংগঠনের দেওয়া পত্রানুযায়ী ০৫ অক্টোবর শনিবার থেকে ১০ অক্টোবর বৃহস্পতিবার আমদানি- রফতানি কার্যক্রম বন্ধ থাকবে। এজন্য বুড়িমারী স্থলবন্দরও বন্ধ থাকবে।’

বুড়িমারী স্থলবন্দর কাস্টমস্ সহকারি কমিশনার (এসি) আব্দুস ছালাম বলেন, ‘ব্যবসায়ী ও পরিবহণে নিযুক্ত ব্যক্তিরা আমদানি- রফতানি না করলে বন্দরের কার্যকম বন্ধ হয়ে যায় তবে, কাস্টমস্ কার্যালয় খোলা থাকে।’

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *