আন্দোলনকারীদের বিরুদ্ধে মামলা হলে পদত্যাগ করবেন ভিসি

Slider জাতীয় শিক্ষা


ডেস্ক | শর্তসাপেক্ষে পদত্যাগের সিদ্ধান্ত নিয়েছেন বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের (বশেমুরবিপ্রবি) ভিসি অধ্যাপক ড. খোন্দকার নাসির উদ্দিন। জানিয়েছেন, আন্দোলনকারী শিক্ষার্থীদের বিরুদ্ধে যদি মামলা করা হয়, তবেই তিনি পদত্যাগ করবেন। বিশ^বিদ্যালয় চলমান সঙ্কট নিয়ে গঠিত উচ্চ পর্যায়ের তদন্ত কমিটির কাছে তিনি এ অভিমত ব্যক্ত করেছেন। নাম প্রকাশ না করার শর্তে কমিটির এক সদস্য এ তথ্য জানিয়েছেন।

এদিকে আন্দোলনরত শিক্ষার্থীরা জানান, ভিসি শিক্ষার্থীদের আন্দোলন দমাতে বারবার পদত্যাগের মিথ্যা গুজব ছড়িয়ে দিচ্ছেন। বাস্তবে তিনি এখনও পদত্যাগ করেননি। এর আগে গত ২২শে সেপ্টেম্বরও পদত্যাগের গুজব ছড়ানো হয়েছিলো।

তদন্ত কমিটির এক সদস্য জানিয়েছেন, বশেমুরবিপ্রবি’র ভিসি খোন্দকার নাসির উদ্দিন জানিয়েছেন, যদি আন্দোলনরত শিক্ষার্থীদের বিরুদ্ধে মামলা হয় তবে তিনি পদত্যাগ করবেন। কারণ, তাদের কারণে তিনি সামাজিকভাবে হেয় প্রতিপন্ন হয়েছেন। সুষ্ঠুভাবে ভিসির দায়িত্ব পালন করতে গিয়ে তিনি চরমভাবে অপমাণিত হয়েছেন। আন্দোলনরত শিক্ষার্থীদের অশোভন আচরণ তাকে অসম্মানিত করেছে। তাদের বিরুদ্ধে মামলা না হলে তিনি পদত্যাগ করবেন না বলেও উল্লেখ করেন ভিসি।

উল্লেখ্য, গত ১৯শে সেপ্টেম্বর থেকে ভিসির পদত্যাগ দাবিতে আন্দোলন করছে শিক্ষার্থীরা। আন্দোলন ৮দিনে গড়ালেও ভিসির পদত্যাগের বিষয়টি ধোঁয়াশার মধ্যেই রয়েছে। বিশ্ববিদ্যালয়ের বর্তমান অবস্থা পর্যবেক্ষণে বশেমুরবিপ্রবিতে অবস্থান করছে ইউজিসির পাঁচ সদস্যের একটি তদন্ত দল। তাদের পর্যবেক্ষণের ভিসির ভাগ্য নির্ধারণ হবে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *