কালীগঞ্জে বীর মুক্তিযোদ্ধা গোলাম মর্তুজা স্বাস্থ্য কমপ্লেক্সের উদ্বোধন

Slider রংপুর

হাসানুজ্জামান হাসান,লালমনিরহাট প্রতিনিধিঃ লালমনিরহাট জেলার কালীগঞ্জ উপজেলার ভোটমারীতে নির্মিত গোলাম মর্তুজা স্বাস্থ্য কমপ্লেক্সের উদ্বোধন করেন ডাঃ ইয়াসমিন আরা হক চন্দনা।

শুক্রবার (২০ সেপ্টেম্বর) দুপুরে উপজেলার ভোটমারীতে নির্মিত বীরমুক্তিযোদ্ধা গোলাম মর্তুজা স্বাস্থ্য কমপ্লেক্সের উদ্বোধন করা হয়।

সুবিধাবঞ্চিত দরিদ্র ও স্বল্প আয়ের জনগোষ্ঠীর কাঙ্খিত চিকিৎসাসেবা নিশ্চিত করতে লালমনিরহাটের কালীগঞ্জ উপজেলার ভোটমারীতে নির্মিত হয়েছে বীরমুক্তিযোদ্ধা গোলাম মর্তুজা স্বাস্থ্য কমপ্লেক্স নামে একটি সেবামূলক অলাভজনক প্রতিষ্ঠান।

উদ্বোধনী অনুষ্ঠানে সভাপতির বক্তব্যে স্বাস্থ্য কমপ্লেক্সটির প্রতিষ্ঠাতা বীর মুক্তিযোদ্ধা গোলাম মর্তুজা হানিফ এটিকে অলাভজনক সেবামূলক প্রতিষ্ঠান হিসেবে উল্লেখ করে বলেন,নামমাত্র ফি বা খরচে পুরো সপ্তাহজুড়ে গরীব ও সূবিধা বঞ্চিত রোগীদের চিকিৎসা সেবা দিতে প্রসূতিবিদ্যা ও স্ত্রী রোগ বিশেষজ্ঞ ডাঃ ইয়াসমিন আরা হক চন্দনা,নবজাতক ও শিশুরোগ বিশেষজ্ঞ ডাঃমোঃ মোস্তফা জামান ও ডাঃ মোঃ আহসান হাবিব সেবা দিতে কাজ করবে।

তিনি আরও বলেন নিজ জন্মভূমি তথা এতদ্বঞ্চলের সাধারন মানুষের চিকিৎসা সেবা ও সুবিধা দিতে প্রতিষ্ঠাতা এ উদ্যোগ গ্রহন করেছেন। স্বাস্থ্য সেবার এ কাজটিতে সময় দিতে পারাটাও ভালোলাগার বিষয় বলে মন্তব্য করেন তিনি।

উদ্বোধনী অনুষ্ঠানে অন্যান্য দের মধ্যে উপস্থিত ছিলেন, ইশতিয়াকুল মর্তুজা লাবিব,জেনারেল সার্জন এন্ড ইউরোলজিষ্ট বঙ্গবন্ধু মেডিকেল কলেজ,মোঃওয়ালিয়ার রহমান,সাধারন সম্পাদক বীর মুক্তিযোদ্ধা গোলাম মর্তুজা স্বাস্থ্য কমপ্লেক্সে,আফসার হোসেন,বীর মুক্তিযোদ্ধা,ডাঃআহসান হাবীব,গণ চিকিৎসা কেন্দ্র কালীগঞ্জ।

কমপ্লেক্সেটিতে এসি সংযোগ সহ ৫ টি ডক্টরস কক্ষ,১ টি করে প্যাথলজি, আলট্রাসনোগ্রাম, এক্সরে, রিসিপশন ও পরামর্শ কেন্দ্র, এবং নামাজঘর সহ ১১টি কক্ষ ও অন্যান্য ব্যবস্থা রয়েছে যা আধুনিক,স্বাস্থ্য সম্মত ও পরিপাটি।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *