গাজীপুরে মিনিস্টার কারখানার আগুনে শত কোটি টাকার ক্ষতি

Slider জাতীয়


গাজীপুর:গাজীপুরের ধীরাশ্রম এলাকায় মাইওয়ান গ্রুপের অঙ্গ প্রতিষ্ঠান মিনিস্টার ইলেকট্রনিক্স কারখানায় ভয়াবহ অগ্নিকাণ্ডে শত কোটি টাকার ক্ষতি হয়েছে বলে দাবি করেছে মালিকপক্ষ। তাদের ধারনা, আগুনের সূত্রপাত হয়েছে বৈদ্যুতিক শর্ট সার্কিট থেকে।

আজ এক সংবাদ সম্মেলনে এ দাবি করেন কারখানার চেয়ারম্যান এমএ রাজ্জাক খান রাজ। তিনি বলেন, এই আগুনে কারখানার বিপুল পরিমাণ টেলিভিশন হোম অ্যাপ্লায়েন্সসহ বিভিন্ন মালামাল পুড়ে ১০০ কোটি টাকার বেশি ক্ষয়ক্ষতি হয়েছে।

সংবাদ সম্মেলনে কারখানার চেয়ারম্যান বলেন, অগ্নি নিরাপত্তাসহ আগুন নেভানোর সকল সরঞ্জাম কারখানায় বিদ্যমান ছিলো। যেহেতু এই প্রতিষ্ঠানের সকল মালামাল প্লাস্টিক জাতীয়, সে কারণে অগ্নিনির্বাপণ সরঞ্জাম থাকা সত্ত্বেও আগুন ব্যাপক আকার ধারণ করে। এতে বিপুল পরিমাণ ক্ষয়ক্ষতি হয়। তিনি বলেন, প্রাথমিকভাবে অগ্নিকাণ্ডটি বৈদ্যুতিক শর্ট সার্কিট থেকে হয়েছে বলে মনে করা হচ্ছে। তবে বিস্তারিত তদন্তের পর বলা যাবে।

প্রতিষ্ঠানের চেয়ারম্যান বলেন, আমি এই ক্ষতি কাটিয়ে ওঠার জন্য প্রধানমন্ত্রীসহ সকলের সহযোগিতা কামনা করছি। যেহেতু কারখানাটি বীমা করা আছে, তাই আমি মনে করি আমরা আবার ঘুরে দাঁড়াতে সক্ষম হবো। কারখানা পর্যবেক্ষণ সুবিধার্থে তিনদিনের সাধারণ ছুটি ঘোষণা করা হয়েছে।

সংবাদ সম্মেলনে অন্যান্যের মধ্যে কারখানার পরিচালক (অর্থ) মুজিবুর রহমান, পরিচালক অপারেশন গোলাম মোস্তফা খানসহ ঊর্ধ্বতন কর্মকর্তারা উপস্থিত ছিলেন।

উল্লেখ্য, গতকাল সকালে কারখানাটিতে ভয়াবহ অগ্নিকাণ্ডের পর ফায়ার সার্ভিসের ১৫ টি ইউনিট ছয় ঘণ্টার চেষ্টায় আগুন নেভায়।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *