দেরিতে আসবে নতুন উইন্ডোজ

তথ্যপ্রযুক্তি

fdb8593020a6afe44a1cfe389b6f249f-microsoft_windows_10_scআগামী বছরের সেপ্টেম্বরে উইন্ডোজ ১০ উন্মুক্ত করতে পারে মাইক্রোসফটঅনেকেই আশা করছিলেন, হয়তো খুব শিগগির উইন্ডোজ ১০ অপারেটিং সিস্টেম উন্মুক্ত করবে মাইক্রোসফট। কিন্তু মাইক্রোসফট কর্তৃপক্ষের পরিকল্পনা, আগামী বছরের সেপ্টেম্বর মাসের আগে অন্তত উইন্ডোজ ১০ উন্মুক্ত করবে না তারা।

১০ ডিসেম্বর জাপানের সংবাদমাধ্যম নিক্কেইকে মাইক্রোসফটের প্রধান পরিচালন কর্মকর্তা কেভিন টার্নার জানিয়েছেন, আগামী বছরের শেষ নাগাদ উইন্ডোজের নতুন সংস্করণটি উন্মুক্ত করা হবে।
মাইক্রোসফট এখনো উইন্ডোজ ১০ সংস্করণটি আনুষ্ঠানিকভাবে উন্মুক্ত করার নির্দিষ্ট কোনো তারিখ ঘোষণা না করলেও সম্প্রতি প্রকাশিত বিভিন্ন প্রতিবেদনে দাবি করা হচ্ছিল, শিগগিরই উইন্ডোজ ১০ হাতে পাবেন ব্যবহারকারীরা। কিন্তু মাইক্রোসফটের ওই কর্মকর্তা বলেছেন, আগামী বছরের সেপ্টেম্বর নাগাদ আনুষ্ঠানিকভাবে উন্মুক্ত করা হবে উইন্ডোজ ১০।
এর আগে প্রযুক্তিবিষয়ক ওয়েবসাইট দ্য ভার্জ জানিয়েছিল, আগামী বছরের জানুয়ারিতে একটি সংবাদ সম্মেলন আয়োজন করার পরিকল্পনা করেছে বিশ্বের বৃহত্তম সফটওয়্যার নির্মাতা প্রতিষ্ঠানটি। ওই সম্মেলনে উইন্ডোজ ১০-এর কনজ্যুমার ফিচার প্রিভিউ উন্মুক্ত করবে মাইক্রোসফট। এই অপারেটিং সিস্টেম কীভাবে কম্পিউটার, ট্যাব, মোবাইল ফোনে কাজ করবে এবং কী কী ফিচার থাকবে তাতে, সেই তথ্য মাইক্রোসফট জানাবে সম্মেলনে।
এর আগে এ বছরের সেপ্টেম্বর মাসে সানফ্রানসিসকোতে ছোট একটি অনুষ্ঠানের মাধ্যমে উইন্ডোজ ১০ উন্মুক্ত করেছিল মাইক্রোসফট। ফোন, ট্যাব, কনসোলের মতো বিভিন্ন ধরনের যন্ত্রে ব্যবহার উপযোগী করে উইন্ডোজ ১০ তৈরি করেছে মাইক্রোসফট।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *