মহাসড়কে টোল আদায়ের সিদ্ধান্তে অনড় সরকার: কাদের

Slider জাতীয় টপ নিউজ


মহাসড়কে টোল আদায়ের সিদ্ধান্তে সরকার অনড় রয়েছে বলে জানিয়েছেন পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের। তিনি বলেন, পৃথিবীর সব দেশেই সড়কে টোল আছে। চার লেন, ছয় লেন, আট লেনের সড়ক হবে, সড়ক যারা ব্যবহার করবে, সব দেশেই তাদের সড়কে টোল দিতে হয়। বাংলাদেশ কেন ব্যতিক্রম থাকবে?

আজ বুধবার সচিবালয়ে সাংবাদিকের সঙ্গে আলাপকালে তিনি এসব কথা বলেন। ওবায়দুল কাদের বলেন, সড়কতো মেরামত করতে হয়, সংস্কার করতে হয়। বিভিন্নভাবে সড়ক ক্ষতিগ্রস্ত হয়, ওভারলোডের জন্য ক্ষতিগ্রস্ত হয়। সড়ক দেবে যায়, গর্ত সৃষ্টি হয়। এগুলোতো মেরামত করার প্রয়োজন হয়। কোন গাড়ির কত টাকা টোল হবে, কোন রাস্তায় কত হবে, এই বিষয়গুলো একটা নিয়মের মধ্যে আনা হচ্ছে। এটা নিয়ে মন্ত্রণালয় কাজ করছে বলে জানান তিনি।

টোল বাড়ালে অর্থনীতির উপর বিরুপ প্রভাব পড়বে কী-না এক প্রশ্নের উত্তরে তিনি বলেন, আগে যে রাস্তায় আট ঘণ্টায় যেতেন, এখন সেই রাস্তায় সাড়ে তিন ঘণ্টায় যাচ্ছেন, ঢাকা-চট্টগ্রাম মহাসড়ক। কত সময় আপনি সাশ্রয় করতে পারছেন? কাজেই কেউ ক্ষতিগ্রস্ত হবে, এই রকম আশঙ্কা নেই। অন্য এক প্রশ্নের উত্তরে তিনি জানান, চলমান নির্মিত পদ্মা সেতুর এখনও টোল আদায়ের সিদ্ধান্ত হয়নি।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *