‘আগামী মার্চের মধ্যেই ফ্যাসিস্ট সরকারের পতন’

রাজনীতি

image_167720.br.khacon“আগামী ২৭ ডিসেম্বর শেখ হাসিনা পতন আন্দোলন শুরু হবে। ২০১৫ সালের ফেব্রুয়ারি অথবা মার্চ মাসের মধ্যে ফ্যাসিষ্ট সরকারের পতন হবে। এ মুর্হূতে জাতীয় সংসদ নির্বাচন হলে আওয়ামী লীগ গোপালগঞ্জ জেলার কয়েকটি আসন ছাড়া সারা দেশে একটি আসনও পাবে না। দেশের মানুষ আওয়ামী লীগকে প্রত্যাখান করেছে। গত বুধবার সন্ধ্যায় নিউ ইর্য়কে বসবাসরত সোনাইমুড়ী-চাটখিলবাসীর দেওয়া এক গণসংবর্ধনায় এসব কথা বলেন বিএনপির যুগ্ম মহাসচিব, সুপ্রিমকোর্ট বার অ্যাসোসিয়েশনের সাধারণ সম্পাদক ও সাবেক সংসদ সদস্য ব্যারিস্টার মাহবুব উদ্দিন খোকন।

ব্যারিস্টার খোকন বলেন, জাতি আজ ত্রুান্তিকাল অতিক্রম করছে। স্বৈরশাসনের কবল থেকে জাতিকে মুক্ত করতে হলে জাতীয়তাবাদী শক্তির সকলকে ঐক্যবদ্ধভাবে কাজ করতে হবে। তিনি বলেন, ৫ জানুয়ারি প্রহসনের নির্বাচনে ভোটাদের উপস্থিতি ছিল শতকরা ৫ শতাংশেরও কম। গণমাধ্যমের কল্যাণে বিশ্ববাসী মানুষশূন্য ভোটকেন্দ্র দেখেছে। তিনি বলেন, আওয়ামী লীগ জনগণের কাছে ভোটের জন্য গেলে সাড়া পাবে না বলেই সশস্ত্র বাহিনীর ওপর ভর করছে। জনগণই ক্ষমতার উৎস। গণতন্ত্রের এই বিশ্বাসকে বাদ দিয়ে আওয়ামী লীগ মনে করছে ‘সশস্ত্র বাহিনীই ক্ষমতার উৎস’।

নিউ ইর্য়কে বাংলাদেশি অধ্যুষিত এলাকা ব্রুকলীন চার্চ-ম্যাকডোনাল্ডের গ্রিন হাউজ রেস্টুরেন্টে সাবেক ছাত্রনেতা নুর আলম ও ফখরুল ইসলাম যৌথভাবে অনুষ্ঠানটি পরিচালনা করেন। এতে বক্তব্য দেন, ইলিয়াস আহমেদ মাস্টার, আবুল কাসেম, নূরুল আমিন, কাজী সাখাওয়াত হোসেন আজম, নাজমুল হাসান মানিক, আবু সুফিয়ান, গোলাম হোসেন, ছালেহ আহমেদ মানিক, নাছিম আহমেদ, এ এস এম রহমত উল্লাহ ভূঁইয়া, রিয়াজ চৌধুরী, পরান চৌধুরী, হারুন অর রশিদ, আবুল কাসেম, কামাল হোসেন, নোমান সিদ্দিকী, জাহাঙ্গীর হোসেন সোহরাওয়ার্দী প্রমুখ।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *