বিএনপির রাজনীতি রক্তের ওপর প্রতিষ্ঠিত: তথ্যমন্ত্রী

Slider রাজনীতি

বিএনপির রাজনীতি মানুষের রক্তের ওপর প্রতিষ্ঠিত হয়েছে বলে মন্তব্য করেছেন তথ্যমন্ত্রী ড. হাছান মাহমুদ। তিনি বলেন, জিয়াউর রহমান রাষ্ট্রক্ষমতা দখল করে ক্ষমতাকে নিষ্কণ্টক করার জন্য ১ হাজার ৬০০ সেনা সদস্যকে হত্যা করেছেন। সেনাবাহিনীর অনেক সদস্য ছুটিতে ছিলেন, তাদের ডেকে পাঠিয়ে ফাঁসিতে ঝুলিয়ে হত্যা করা হয়েছে। অথচ তারা জানতেও পারেননি তার অপরাধ কী? যে বিএনপি মানুষের রক্তের ওপর দাঁড়িয়ে আছে, তারা আবার বড় বড় কথা বলছে। আজ দুপুরে জাতীয় প্রেসক্লাবে মানিক মিয়া মিলনায়তনে শোক দিবস উপলক্ষে আয়োজিত এক আলোচনা সভায় তিনি এ মন্তব্য করেন।

হাসান মাহমুদ বলেন, বঙ্গবন্ধুকে হত্যার পেছনে শুধুমাত্র গুটিকয়েক সেনা সদস্য জড়িত ছিল না। যারা বঙ্গবন্ধু হত্যাকান্ডে কুশীলব ছিল তার মধ্যে অন্যতম প্রধান জিয়াউর রহমান। কর্নেল ফারুক, রশীদরা যখন জিয়াউর রহমানের কাছে গেলো তখন জিয়াউর রহমান বলেছিল আমি সিনিয়র অফিসার তাই সরাসরি যেতে পারি না, গো অ্যাহেড।

তিনি আরও বলেন, বিদেশে চাকরি দিয়ে পুনর্বাসন ছাড়াও সংসদে ইনডেমিনিটি আইন পাস করে খুনিদের বিচারের প্রক্রিয়াও বন্ধ করেছেন জিয়া। এসব ঘটনা দিবালোকের মতো সাক্ষ্য দেয় তিনি-ই বঙ্গবন্ধুর হত্যাকান্ডের অন্যতম প্রধান নেপথ্যের কারিগর। এদের মুখোশ উম্মোচন করে বিচারের মুখোমুখি দাঁড় করাতে হবে।
আলোচনা সভায় এসময় অন্যানের মধ্যে উপস্থিত ছিলেন আওয়ামী লীগ নেতা অ্যাডভোকেট কামরুল ইসলাম এমপি, সাবেক স্বরাষ্ট্র প্রতিমন্ত্রী অ্যাডভোকেট শামসুল হক টুকু এমপি ও আওয়ামী লীগের ত্রাণ ও সমাজ কল্যাণ সম্পাদক সুজিত রায় নন্দী প্রমুখ।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *