ডেঙ্গুতে আরো চারজনের মৃত্যু, হাসপাতালে ভর্তি ১১৮৯

Slider জাতীয় সারাদেশ


ঢাকা: গতকাল ভোরে ঢাকার সেন্ট্রাল হাসপাতালে ডেঙ্গুতে আক্রান্ত শারমিন আক্তার নামের এক নারীর মৃত্যু ঘটেছে। এ ছাড়া বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিক্যাল বিশ্ববিদ্যালয় হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় মারা যান ফরিদপুরের সজীব দাস (২০)। সজীব ফরিদপুর জেলার ভাঙ্গা উপজেলার নুরুল্লাহগঞ্জ গ্রামের শিবশংকর দাসের ছেলে। আগের রাতে রাজধানীর ইউনিভার্সেল মেডিক্যাল কলেজে আরেক রোগীর মৃত্যু ঘটে।

অন্যদিকে রংপুর মেডিক্যাল কলেজ হাসপাতালে গতকাল বৃহস্পতিবার সকালে মনীষা নামে ১২ বছরের একটি শিশু ডেঙ্গু রোগে মারা গেছে। এ নিয়ে রংপুরে ডেঙ্গু রোগে মৃতের সংখ্যা চারজনে দাঁড়াল। মনীষা দিনাজপুর জেলার বোচাগঞ্জ উপজেলার মকবুল হোসেনের মেয়ে। তার বাবা ঢাকায় পোশাক শ্রমিকের কাজ করেন। রংপুর মেডিক্যাল কলেজ হাসপাতালের মুখপাত্র মেডিসিন বিভাগের সহযোগী অধ্যাপক ডা. আসাদুজ্জামান বিষয়টি নিশ্চিত করেছেন।

স্বাস্থ্য অধিদপ্তরের হেলথ্ ইমারজেন্সি অপারেশন্স সেন্টার ও কন্ট্রোল রুমের দায়িত্বপ্রাপ্ত সহকারী পরিচালক ডা. আয়েশা আক্তারের দেওয়া তথ্য অনুসারে, বৃহস্পতিবার সকাল ৮টা পর্যন্ত পূর্ববর্তী ২৪ ঘণ্টায় ঢাকায় ভর্তি হয়েছে ৫২৪ জন ও ঢাকার বাইরে ৬৬৫ জন। এর মধ্যে সবচেয়ে বেশি ভর্তি হয়েছে মিটফোর্ড হাসপাতালে ৮৭ জন। এর পরই ঢাকা মেডিক্যাল কলেজ হাসপাতালে ৭৬ জন। মুগদা মেডিক্যাল কলেজ হাসপাতালে ৫৬ জন। এ নিয়ে ১ জানুয়ারি থেকে গতকাল সকাল পর্যন্ত মোট আক্রান্তের সংখ্যা দাঁড়িয়েছে ৬৮ হাজার ৪১০, যাদের মধ্যে সুস্থ হয়ে বাড়ি ফিরেছেন ৬৩ হাজার ২০০ জন, হাসপাতালে ভর্তি আছেন পাঁচ হাজার ৩০ জন। মৃত্যুর তথ্য পাওয়া গেছে ১৮০ জনের। পর্যালোচনা সম্পন্ন হয়েছে ৮৮ জনের। ডেঙ্গুতে মৃত্যু নিশ্চিত হয়েছে ৫২ জনের।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *