ব্রাজিলে মন্ত্রিপরিষদের ১৩ সদস্যের নাম ঘোষণা করলেন প্রেসিডেন্ট

সারাবিশ্ব

image_167368.2014-12-25_3_565428ব্রাজিলের প্রেসিডেন্ট দিলমা রুসেফ তার দ্বিতীয় মেয়াদে মন্ত্রিপরিষদের ১৩ সদস্যের নাম ঘোষণা করেছেন। বুধবার সংবাদ মাধ্যমের খবর থেকে একথা জানানো হয়।
ব্রাজিলের শীর্ষ স্থানীয় জি ওয়ান নিউজের ওয়েবসাইটে বলা হয়, প্রেসিডেন্টের দপ্তর থেকে মন্ত্রিপরিষদের এ তালিকা প্রকাশ করা হয়। এদের মধ্যে ছয়জন রক্ষণশীল ব্রাজিলিয়ান ডেমোক্রেটিক মুভমেন্টের (পিএমডিবি) সদস্য।
বামপন্থী ওয়ার্কার্স পাটির (পিটি) রুসেফ গত অক্টোবর মাসের নির্বাচনে দ্বিতীয় মেয়াদে চার বছরের জন্য আবারো নির্বাচিত হন। নির্বাচনে প্রতিদ্বন্দ্বী প্রধান প্রার্থীর সঙ্গে সামান্য ব্যবধানে তিনি জয়ী হন ।
জি ওয়ান নিউজ জানায়, মন্ত্রিপরিষদের নতুন এ নামের তালিকার প্রথম ছয়জন পিএমডিবি’র সদস্য।
আমাজনাস রাজ্যের সিনেটর ও সাবেক গভর্নর এডুয়ার্ডো ব্রাগা খনিজ ও জ্বালানি মন্ত্রণালয়ের দায়িত্ব পালন করবেন। এ মন্ত্রনালয়ে তিনি এডিসন লাবাওয়ের স্থলাভিষিক্ত হচ্ছেন।
সিনেটর কাশিয়া কৃষি মন্ত্রনালয়ের দায়িত্ব পাচ্ছেন। তিনি এ মন্ত্রনালয়ে নেরি গেলারের স্থলাভিষিক্ত হচ্ছেন।
পারা রাজ্যের আনানিনদেউয়ার সাবেক মেয়র হেল্ডার বার্বাহো মৎস বিভাগের দায়িত্ব পালন করবেন। তিনি এডুয়ার্ডোর স্থলাভিষিক্ত হচ্ছেন।
ভিনিসিয়াস লেগাস পর্যটন মন্ত্রণালয়ের এবং আইনপ্রনেতা ইলিসেউ পাদিলহা বেসামরিক বিমান পরিবহন সচিবালয়ের দায়িত্ব পালন করবেন।
ইদিনহো আরাউজো বন্দর মন্ত্রনালয়ের দায়িত্ব পালন করবেন। তিনি এ মন্ত্রনালয়ে সেসার বর্গেসের স্থলাভিষিক্ত হচ্ছেন।
স্বাস্থ্য ও বিচার মন্ত্রনালয়সহ বিভিন্ন গুরুত্বপূর্ণ মন্ত্রনালয়ের প্রধানের নাম এখনো ঘোষণা করা হয়নি। তবে এসব মন্ত্রনালয়ের নাম ২৯ ডিসেম্বর নাগাদ ঘোষণা করা হবে বলে আশা করা যাচ্

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *