যুক্তরাষ্ট্রের বর্তমান প্রশাসন নিয়ে লেখা নতুন বই ‘সম্পূর্ণ মিথ্যা’ : ট্রাম্প

Slider সারাবিশ্ব

images

 

 

 

 

মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প তার প্রচারণা ও প্রশাসন নিয়ে লেখা নতুন বইকে ‘সম্পূর্ণ মিথ্যা’ হিসেবে উল্লেখ করে তা বৃহস্পতিবার নাকচ করে দিয়েছেন। বইটি প্রকাশে বাধা দেয়ার প্রচেষ্টা ব্যর্থ হওয়ার পর তিনি এমন মন্তব্য করলেন।

সাংবাদিক মাইকেল উলফের ‘ফায়ার অ্যান্ড ফিউরি : ইনসাইড দি ট্রাম্প হোয়াইট হাউস’ বইয়ের কথা উল্লেখ করে মার্কিন প্রেসিডেন্ট ট্রাম্প এক টুইটার বার্তায় বলেন, ‘ভুয়া বইয়ের লেখকের হোয়াইট হাউসে প্রবেশের আমি কোন অনুমতি দেইনি! এ বইয়ের জন্য আমি তার সঙ্গে কখনো কোন কথা বলিনি। বইটি সম্পূর্ণ মিথ্যা। এটির উপস্থাপনায় সম্পূর্ণ কাল্পনিক কাহিনী ব্যবহার করা হয়েছে, বাস্তবে যার কোন অস্তিত্ব নেই।’ তার সাবেক প্রধান কৌশলবিদ স্টিভ ব্যাননের কথা উল্লেখ করে ট্রাম্প লিখেন, ‘এ লোকের অতীত লক্ষ্য করুন এবং তার সঙ্গে কি ঘটেছে তা দেখুন।’

ব্যাননসহ ট্রাম্পের প্রধান সহকারীদের উদ্ধৃতি দিয়ে এ বইয়ে অফিস করার জন্য তার শারীরিক সক্ষমতার ব্যাপারে অনেক সন্দেহ প্রকাশ করা হয়। বইটি প্রকাশে বাধা দিতে ট্রাম্প তার আইনজীবীদের নির্দেশনা দেয়ার পরও প্রকাশক চার দিনের মাথায় শুক্রবার এ বই প্রকাশের তারিখ নির্ধারণ করেন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *