শ্রীপুরে ১২ পরিবার অবরুদ্ধ!

Slider গ্রাম বাংলা

রাতুল মন্ডল শ্রীপুর: গাজীপুরের শ্রীপুরে চলাচলের রাস্তায় বেড়া দিয়ে প্রতিবন্ধকতা সৃষ্টি করেছে স্থানীয় এক প্রভাবশালী।

উপজেলার তেলিহাটি ইউনিয়নের তালতরী গ্রামের উত্তরপাড়ার রাস্তায় বেড়া দেয়ায় গত ২ দিন থেকে অবরুদ্ধ হয়ে পড়েছে ১২ টি পরিবার। ভ্যান চলাচলের রাস্তা না থাকায় তারা নিত্যপ্রয়োজনী পণ্য বিক্রি করতে হাট-বাজারে যেতে পারছেন না। সমস্যা সমাধানে উর্ধ্বতন কর্তৃপক্ষের সুদৃষ্টি কামনা করেছেন এলাকাবাসী।

স্থানীয় সূত্রে জানা যায়, তালতলী গ্রামের উত্তর পাড়ায় ১২ টি পরিবারের শতাধিক মানুষ বসবাস করেন। গত ১৭ আগস্ট সকালে স্থানীয় প্রভাবশালী আব্দুল রউফ ও তার ছেলে রফিকুল ইসলাম, শামসুল হক ও নাছিম উদ্দিন এলাকাবাসীদের কাউকে কিছু না জানিয়ে তাদের সবজি ক্ষেতের সীমানা ঘেঁষে বাঁশের খুটি পুতে বেড়া দেয়। ওই পাড়ার বাসীন্দা তাদের বাপ-দাদার আমল থেকে এই রাস্তা হিসেবে চলাচল করে আসছে। সড়কের কিছু অংশ স্থানীয় আরো ব্যক্তিদের জায়গাও রয়েছে। তার অংশের উপরও বেড়া দিয়েছেন ওই প্রভাবশালীরা।
ওই পাড়ার বাসীন্দা শরিফুল ইসলাম, আব্বাস আলী, রমিজ উদ্দিন, নুর হোসেনসহ কয়েকজন বলেন, জন্মের পর থেকে ওই রাস্তাটি আমরা দেখে আসছি এবং চলাচল করতাম। কিন্তু হঠাৎ করে তারা আমাদের কোন কিছু না জানিয়ে বেড়া দিয়েছে। আমাদের চলাচলের রাস্তা বন্ধ হয়ে পড়েছে। কয়েকদিন পর জমি থেকে ধান উঠবে। বাড়িতে নিয়ে আসাও সম্ভব হবেনা। হাটে বাজারে ভ্যানে করে কিছু নিয়ে যেতে পারছিন। বিষয়গুলো নিয়ে উর্ধ্বতন কর্তৃপক্ষের সুদৃষ্টি কামনা করেছেন।

সড়কের কিছু অংশের জমির মালিক আব্দুল রউফ বলেন, আমার জমিতে যা ইচ্ছে তাই করব। ওই পাড়ার মানুষরা আমাদের সাথে শত্রুতা করে। তারা সব সময় আমাদের ক্ষতি করার চেষ্টা করে। একারণে আমরা বেড়া দিয়েছি। এ গ্রামের অধিকাংশ জমি আমাদের। দরকার হলে বাড়ি থেকে তাদের বের হতে দিবোনা।

স্থানীয় তেলিহাটি ইউনিয়নের ৩নম্বর ওয়ার্ড মেম্বার নাছির উদ্দিন বলেন, সড়কে বেড়া দিয়েছি শুনেছি। ঘটনাস্থলে গিয়ে প্রয়োজনীয় ব্যবস্থা নেয়া হবে।

শ্রীপুর উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) শেখ শামসুল আরেফিন বলেন, আমার কাছে কেউ এই ধরণের কোন অভিযোগ করেনি। তবে অভিযোগ পেলে তাৎক্ষণিক ব্যবস্থা নেয়া হবে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *