সকলের প্রচেষ্টায় ডেঙ্গু পরিস্থিতি আগের চেয়ে ভালো—–স্বাস্থ্যমন্ত্রী

Slider জাতীয়


মানিকগঞ্জ: স্বাস্থ্য ও পরিবার কল্যাণ মন্ত্রী জাহিদ মালেক বলেছেন, সারা দেশে যে পরিষ্কার-পরিচ্ছন্নতা এবং মশা নিধন অভিযান চলছে। তাতে ডেঙ্গু পরিস্থিতি আগের চেয়ে ভালো হচ্ছে। আমাদের সকলের প্রচেষ্টায় ও সচেতনতায় ডেঙ্গু আক্রমন কমছে।

সোমবার দুপুরে মানিকগঞ্জ সদর হাসপাতলে ডেঙ্গু রোগীদের দেখা শেষে সাংবাদিকদের তিনি এসব কথা বলেন।

মন্ত্রী আরো বলেন, বর্তমানে ঢাকায় ডেঙ্গু আক্রান্ত রোগীর সংখ্যা কমছে এবং বিভিন্ন জেলায় রোগীর সংখ্যা বাড়ছে। এ পর্যন্ত সারাদেশে ২৫ হাজার লোক ডেঙ্গুতে আক্রান্ত হয়েছে। এরমধ্যে ১৮ হাজার রোগীকে চিকিৎসা দিয়েছি এবং ৭ হাজার সরকারি-বেসরকারি হাসপাতালে চিকিৎসাধীন রয়েছে। এ পর্যন্ত ১৮ জন রোগীর মৃত্যু হয়েছে।

তিনি আরো বলেন, আগের তুলনায় ডেঙ্গু আক্রান্ত রোগীর সংখ্যা কমছে এবং আশা করছি সকলে মিলে যদি কাজ করি তাহলে আগামী কয়েক মাসের মধ্যে ডেঙ্গু নির্মূল করা সম্ভব হবে। এডিস মশা যাতে জন্মাতে না পারে সে জন্য নিজেদের বাড়ি ও আঙ্গিনা পরিষ্কার রাখতে হবে এবং আমরা যেভাবে সচেতনতামূলক কার্যক্রম শুরু করেছি, তাতে ডেঙ্গু রোগের নির্মূল করা সম্ভব হবে ইনশাল্লাহ।

এসময় মন্ত্রী ছাড়াও জেলা প্রশাসক এসএম ফেরদৌস,পুলিশ সুপার রিফাতা রহমান শামীম, পৌর মেয়র গাজী কামরুল হুদা সেলিম ও সিভিল সার্জন আনোয়ারুল আমিন আখন্দসহ প্রমুখ উপস্থিত ছিলেন।

পরে মন্ত্রী পৌরসভার আয়োজনে ডেঙ্গু প্রতিরোধ ও এডিস মশা নিধনের লক্ষ্যে ক্রাশ প্রোগ্রামের উদ্বোধনের করেন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *